পাকিস্তানে খেলবেন না মুশফিক, দল থেকে নাম সরানোর আবেদন

ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ক্রিস গেইল কয়েকদিন আগে বাংলাদেশে বসে জানিয়েছিলেন, এ মুহূর্তে বিশ্বের অন্যতম নিরাপদ স্থান পাকিস্তান। তবে সেই দেশেই খেলতে যাওয়ার বিষয়ে অনিচ্ছা প্রকাশ করেছেন টাইগার উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। পাক সফরের দল থেকে নিজের নাম সরানোর জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) আবেদন করেছেন তিনি।

২৪ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে তাদের পাকিস্তান সফর। এদিন লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। তিন ভাগে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। প্রথম দফায় থাকবে টি টুয়েন্টি।

এ ছাড়া আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। দ্বিতীয় ধাপে ৭-১১ ফেব্রুয়ারি রাউলাপিন্ডিতে স্বাগতিকদের বিপক্ষে প্রথম টেস্ট খেলবেন তারা। এর পর দেশে ফিরে আসবেন সফরকারী ক্রিকেটাররা।

এর পর এপ্রিলে আবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে খেলবে তারা। পরে ৫ এপ্রিল সেখানেই দ্বিতীয় টেস্ট খেলবে দুদল। বিসিবির ইচ্ছা ছিল সেই ম্যাচটি হোক বাংলাদেশেই। তবে তাতে রাজি হয়নি পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)।

মুশফিক পাকিস্তানে ওয়ানডে কিংবা টেস্ট খেলবেন কিনা, তা এখনই জানা যায়নি। তবে টি-টোয়েন্টি সিরিজ খেলছেন না তিনি সেটি নিশ্চিত। এ জন্য দল থেকে নিজের নাম প্রত্যাহার করতে বাংলাদেশ প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুকে ফোন করেছেন মিস্টার ডিপেন্ডেবল।

সংবাদ সংস্থা এএফপিকে সেই কথা নিজেই জানিয়েছেন খোদ মিনহাজুল আবেদিন। তিনি বলেন, মুশফিক আমাকে ফোন করেছিল। সে পাকিস্তানে যেতে চায় না। আমরা এখন তার আনুষ্ঠানিক চিঠির অপেক্ষায় আছি। ও তা দিলেই এ সিরিজে তাকে বিবেচনায় রাখব না। এখন আমরা তার লিখিত আবেদনের অপেক্ষায় আছি। চিঠি পেলে ওকে বাদ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল চূড়ান্ত হবে।