পাকিস্তানে সব্জি বাজারে বোমা বিষ্ফোরণ, নিহত ২০

পাকিস্তানে এক সব্জি বাজারে বোমা বিস্ফোরণে ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে আহতের সংখ্যা ৩০। তবে প্রশাসনের উদ্ধৃতি দিয়ে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে জিও নিউজ।

শুক্রবার, ১২ এপ্রিল সকালে দেশটির বালুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটার হাজারগঞ্জির সব্জি বাজারে জোড়ালো এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, হাজারগঞ্জি এলাকায় বিভিন্ন সম্প্রদায়ের মানুষ বাস করেন। এই এলাকার সবচে বড় সবজির বাজারটি সকালের  দিকে বেশ জমজমাট ছিলো। ব্যবসায়ী ও ক্রেতাদের ছিল উপচে পরা ভিড় । সে সময়ই জোরালো বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে বাজারের আশপাশের বহুতল ভবণগুলিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

কোয়েটা পুলিশের ডিআইজি আব্দুল রাজাক চিমা সংবাদমাধ্যমকে জানান, হামলার মূল লক্ষ্য ছিল হাজার সম্প্রদায়ের মানুষ। এই বিস্ফোরণে ১৬ জন নিহত হয়েছেন। আহতের সংখ্যাও অনেক। বিস্ফোরণে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কারা এই বিস্ফোরণ ঘটাল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান চিমা।

তিনি আরও জানান, এটা আত্মঘাতী হামলা, না কি কেউ বোমা রেখে গিয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে সন্দেহ করা হচ্ছে, আলুর বস্তার ভেতরে বোমা রাখা হয়েছিল। তবে আত্মঘাতী হামলার বিষয়টিকেও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। পাশাপাশি চিমা আরও জানান, এখন পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি।

এই হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।