পাটগ্রামের চাষিরা বিনামূল্যে পেল সার-বীজ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে শাক -সবজি , মাসকলাই বীজ ও সার বিতরণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর দুপুরে উপজেলা  পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) কামরুন নাহারের  সভাপতিত্বে স্থানীয় সাংসদ মো. মোতাহার হোসেন প্রধান অতিথি হিসেবে কৃষকদের হাতে বিভিন্ন প্রকার ফসলের বীজ  ও সার তুলে দেন।

এ সময় সেখানে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুল, পৌর মেয়র শমসের আলী, পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন লিপু , পাটগ্রাম উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আব্দুল গাফ্ফার, কৃষিসম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মো. হারুন মিয়া প্রমূখ।

জানা গেছে, মাসকলাই আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে খরিপ (দুই) ২০২০-২১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক ৬০ জন কৃষকের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও সার বিতরণ করা হয়। এ সময় প্রত্যেক কৃষককে ৫ কেজি মাসকলাই বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার দেওয়া হয় ।

এছাড়াও  বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ক্ষুদ্র ও প্রান্তিক ১৭৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে ১৪ প্রকার শাক ও সবজি বীজ বিতরণ করা হয়।

এইচএ/রাতদিন