পাটগ্রামে অনুমোদনবিহীন পণ্য বিক্রির অপরাধে এক ব্যক্তিসহ তিন জনের জরিমানা

লালমনিরহাটের পাটগ্রামে বিএসটিআই’র অনুমোদন ছাড়া পন্য উৎপাদন ও বাজারজাত করার অপরাধে এক ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনুমোদন ছাড়া  শিউলি বেকারী ১ নং  সোনালী চানাচুর নামের মোড়ক ব্যবহার করে অবৈধ ভাবে বুন্দিয়া  বিক্রি করার অপরাধে মো. নজরুল ইসালাম  নামের এক ব্যক্তিকে এই জরিমানা করা হয়। এছাড়াও এদিন ভ্রাম্যমাণ আদালত আরও দুই ব্যক্তিকে জরিমানা করেন।

বুধবার, ২৯ এপ্রিল উপজেলার বিভিন্ন এলাকায় পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  ও নির্বাহী ম্যাজিস্টেট মো. মশিউর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই তিন ব্যক্তিকে ৩৮ হাজার টাকা অর্থদন্ড দেন ।

অবৈধভাবে বুন্দিয়া উৎপাদনকারী নজরুল ইসলাম পাটগ্রাম পৌরসভার রসুলগঞ্জ এলাকার বাসিন্দা।


উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং  ইন্সটিটিউশন (বিএসটিআই) এর অনুমোদন ছাড়া পাটগ্রামে বিভিন্ন বাজারে শিউলি বেকারী ১ নং  সোনালী চানাচুর নামের মোড়ক ব্যবহার করে অবৈধ ভাবে বুন্দিয়ার ব্যবসা করছে- এমন সংবাদের ভিত্তিতে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  ও নির্বাহী ম্যাজিস্টেট মো. মশিউর রহমান ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালান ।
 

এছাড়া সরকারি নির্দেশনা অমান্য করে নির্ধারিত সময়রের পরেও  দোকান খোলা রাখা,  ভোক্তা অধিকার আইন,  অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রন আইন ও সামাজিক দূরত্ব  না মানা সহ বিভিন্ন  ধরনের অপরাধে  ২ জন ব্যক্তিকে ১৩ হাজার  টাকা জরিমানা করা হয়।


এ বিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মশিউর রহমান বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে উপজেলার বিভিন্ন এলাকায় নিয়মিত সামাজিক সচেতনতা বিষয়ে আলোচনা ও প্রচার- প্রচারণা করা হচ্ছে।  এবং যারা  আইন  মানছে  না তাদের কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা মাধ্যমে জরিমানা করা হচ্ছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে  জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পাটগ্রামের ইউএনও।