পাটগ্রামে আ’লীগের ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

লালমনিরহাটের পাটগ্রামে আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ৩ পুলিশ সদস্যের ওপর হামলার ঘটনায় ৫ শতাধিক আওয়ামীলীগ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

মঙ্গলবার, ২৬ নভেম্বর বেলা ১২টায় এ তথ্য নিশ্চিত করেন পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্ত। এর আগে উপ-পরিদর্শক মিজানুর রহমান মিজান বাদী হয়ে সোমবার রাতে পাটগ্রাম থানায় মামলাটি দায়ের করেন।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, আসন্ন জেলা সম্মেলনকে ঘিরে উপজেলার শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাশেম ও রফিকুল আলম সভাপতি পদে প্যানেল দেন। প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন সম্মেলন স্থলে উপস্থিত হওয়ার আগে সভাপতি পদের দুই গ্রুপের স্লোগান দেওয়া নিয়ে সংঘর্ষ বাধে।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল ও ফাঁকা গুলি ছোড়ে। এতে অন্তত ২৫ নেতাকর্মী আহত হন। এ সময় নেতাকর্মীদের ছোড়া ইট-পাটকেলে পাটগ্রাম থানার (এস আই) আশরাফুল, কনস্টেবল দিবস কুমার ও শাহাদৎ রহমানের ওপর হামলা চালালে তারা আহত হন। আহত তিন পুলিশকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পুলিশ আরো জানান, পাটগ্রাম থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান মিজান বাদী হয়ে শ্রীরামপুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল হাশেম ও সভাপতি প্রার্থী রফিকুল ইসলামসহ ৫ শতাধিক আওয়ামীলীগের নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্ত রাতদিন.নিউজ-কে জানান, শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের দ্বি-বার্ষিক সম্মেলনকে ঘিরে আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ওই সময় পুলিশ সদস্যরা নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার সময় তিন পুলিশের ওপর নেতাকর্মীরা হামলায় চালায়। এ ঘটনায় ৫ শতাধিক আওয়ামীলীগের নেতা-কর্মীকে আসামি করে মামলা করা হয়েছে। আসামিদের দ্রুত গ্রেফতার করা হবে।

এনএ/রাতদিন