পাটগ্রামে কম্পিউটারের দোকানে পর্ণ ভিডিওর ব্যবসা, দোকানদারের জরিমানা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় কম্পিউটারে পর্নো ভিডিও রাখার অপরাধে এক যুবককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ অপরাধে আনিছুর রহমান (২৬) নামের ওই যুবককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার, ২৮ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে পাটগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক কুমার দেব শর্মা এ তথ্য নিশ্চিত করেন।

আনিছুর রহমান (২৬) উপজেলার কুচলিবাড়ী  ইউনিয়নের পানবাড়ী এলাকার নজরুল ইসলামের ছেলে।

জানাগেছে, দোকানের কম্পিউটারে পর্ণ ভিডিও মজুদ করে মোবাইলফোনে তা ছড়িয়ে দিচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে পাটগ্রাম স্টেশন মোড়ের ওই দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে দোকানে রাখা কম্পিউটারে বিপুল পরিমানের পর্নো ছবি ও ভিডিও পাওয়া যায়।

পরে আনিছুর রহমানকে আটক করা হয়। জব্দ করা হয় কম্পিউটারের সিপিইউ। ভ্রাম্যমান আদালত বসিয়ে আনিছুর রহমানকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক কুমার দেব শর্মা বলেন, ‘কম্পিউটারে পর্ণ ভিডিও রাখার দায়ে একজনকে জরিমানা করা হয়েছে। করোনাভাইরাস সম্পর্কে  মানুষকে নানাভাবে সচেতন করার অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা মাধ্যমে জরিমানা করা হচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে  জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

জেএম/রাতদিন