পাটগ্রামে করোনায় মারা গেলেন আ.লীগ নেতা, চিকিৎসাধীন ৪৮

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লালমনিরহাটের পাটগ্রামে শামসুল আলম দুলাল (৬০) নামের একজন মারা গেছেন। তিনি পাটগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পাটগ্রাম বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। দুলাল প্রথম কেউ যিনি এ উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

স্বাস্থ্য বিভাগ ও পারিবারিক সূত্র জানায়, গতকাল শুক্রবার, ৩ জুলাই রাতে পাটগ্রাম পৌরসভার জুম্মাপাড়া এলাকার বাড়িতে মারা যান তিনি। গত ২৮ জুন তার শরীর থেকে নমুনা সংগ্রহের পর গত ২ জুলাই তিনি করোনা পজেটিভ হিসাবে শনাক্ত হন। তিনি দীর্ঘদিন থেকে কিডনি, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, ফুসফুস ও হার্টের রোগে আক্রান্ত ছিলেন। করোনা শনাক্তের পর তিনি চিকিৎসকের পরামর্শে বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। শুক্রবার রাতে তীব্র শ্বাসকষ্ট শুরু হওয়ার কিছুক্ষন পর মারা যান তিনি।

অজ শনিবার, ৪ জুলাই সকালে স্বাস্থ্যবিধি মেনে দুলালের গ্রামের বাড়ি পাটগ্রাম ইউনিয়নের ঘোনাবাড়িতে পারিবারিক কবর স্থানে দাফন করা হয় মরদেহ। 

শনিবার দুপুরের দিকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: অরুপ পাল বলেন, ‘পাটগ্রাম  উপজেলায় করোনায় আক্রান্তে এটাই প্রথম মৃত্যু। এখন পর্যন্ত  উপজেলায় ৫২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে  হোম আইশোলেসনে চিকিৎসাধীন ৪৬ জন,   সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন, মারা গেলেন একজন।

নতুন শনাক্ত: রংপুর পিসিআর ল্যাবে পরীক্ষারর পর আজ শনিবার সন্ধ্যায় পাটগ্রামে নতুন করে দুজন করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছেন। এই দুজনসহ মোট ৪৮জন রোগী বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

এবি/রাতদিন