পাটগ্রামে চাচাত ভাইয়ের লাঠির আঘাতে খুন

লালমনিরহাটের পাটগ্রামে চাচাত ভাইয়ের লাঠির আঘাতে নুর আলম (৪০) নামের এক ব্যক্তি নিহত হওয়ার অভিযোগ উঠেছে। উপজেলার সোহাগপুর গ্রামে উত্তরাধিকার সূত্রে পাওয়া পুকুরের অংশে মাটি ভরাটকে কেন্দ্র করে সৃষ্ট কলহের জেরে এই ঘটনা ঘটে।

সোমবার, ৩০ মার্চ পোস্টমর্টেম শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

নিহত নুর আলম (৪০) পাটগ্রাম পৌরসভার সোহাগপুর গ্রামের শফিকুল ইসলামের ছেলে।

নিহতের পরিবার ও থানায় দেওয়া অভিযোগ সূত্রে জানা গেছে, রোববার, ২৯ মার্চ দুপুরে পারিবারিক সূত্রে পাওয়া পুকুরের নিজ অংশে মাটি ভরাট করতে হাফিনুর রহমানের ছেলে নুরুজ্জামান (৩৫) দিনমজুর হিসেবে নুর আলম (৪০) কে হিসেবে কাজে নেয়। নুর আলম (৪০) নুরুজ্জামানের ফুপাতো ভাই।

এ সময় পুকুরে মাটি ভরাটে বাঁধা দেয় নুরুজ্জামানের চাচাত ভাই মুছা (২৫), ইছা (২৩) ও শাহীন (৩৫)। ফলে নুরুজ্জামান ও নুর আলমের সাথে তাদের বিতর্কের সৃষ্টি হয়।

এর জেরে বিকেলে চাচাত ভাই নুর আলমকে একা পেয়ে বাঁশের লাঠি দিয়ে বেধড়ক মারপিট করে মুছা (২৫), ইছা (২৩) ও শাহীন (৩৫)। নুর আলমের চিৎকারে প্রতিবেশী ও পরিবারের লোকজন আহত অবস্থায় উদ্ধার করে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

পরে রাতে আল রাজি ডায়াগনোস্টিক সেন্টারে চিকিৎসার পর আবারও পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। রাত ১ টার দিকে মারা যায় নুর আলম।

এ ঘটনায় নিহতের ছোট ভাই শাহাআলম বাদি হয়ে তিনজনকে আসামী করে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পাটগ্রাম থানা অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, নিহতের ছোটভাইয়ের অভিযোগের প্রেক্ষিতে থানায় মামলা রুজু করা হয়েছে। আজ সোমবার পোস্টমর্টেম শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।

জেএম/রাতদিন