পাটগ্রামে ডলি-বেলায়েত রোটারি হাসপাতালের স্বাস্থ্যসেবা শুরু

লালমনিরহাটের পাটগ্রামে ডলি-বেলায়েত রোটারি হাসপাতালের স্বাস্থ্যসেবার কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার, ২৭ মার্চ বিকেলে উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর এলাকায় এ হাসপাতালের কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল। এ সময় হাসপাতালটি রোটারীয়ান রওশন আরা আক্তারের (একেএস) অর্থায়নে স্বাস্থ্যসেবার প্রয়োজনীয় যন্ত্রপাতি দিয়ে কার্যক্রম শুরু করে।

হাসপাতালটিতে রোটারির গ্লোবাল গ্রান্টের মাধ্যমে চিকিৎসাসেবায় গর্ভকালীন ও গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা, কার্ডিওলজি, মেডিসিন ও ডায়াবেটিস সেবা, রক্তের প্যাথলজিকাল পরীক্ষা, ইসিজি, স্তন ক্যান্সার ও জরায়ু মুখের ক্যান্সার সম্পর্কে সচেতনতা তৈরি ও সেবা প্রদান ও কিশোরীদের সুলভ মূল্যে হাইজেনিক কিট বিতরণসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রদান করা হবে।

অনুষ্ঠানে ডলি-বেলায়েত রোটারি হাসপাতালের সভাপতি মো. ফয়সাল বেলায়েত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বসুনিয়া দুলাল, রোটারীয়ান ডা. ফয়জা এলা কামাল, পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রন্জু, বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুর রহমান মিঠু, বাউরা আরেফা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ও ব্যবসায়ী আবুল হোসেন প্রমুখ।

এনএ/রাতদিন

মতামত দিন