পাটগ্রামে দোকানে দোকানে সামজিক দুরত্বের বৃত্ত, ৯ চালকের জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় সামাজিক দুরত্ব বজায় রাখার লক্ষে বৃত্ত এঁকে দেয়া হয়েছে প্রতি দোকানে। অন্যদিকে সামাজিক দুরত্ব বজায় না রেখে মোটরসাইকেলে তিনজন করে আরোহী চলাচল করায় নয়জন চালকের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার, ২৮ মার্চ পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে সকাল থেকে উপজেলা শহরের বিভিন্ন দোকানের সামনে সামাজিক দুরত্ব বজায় রাখা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই চিহৃ এঁকে দেয়া হয়।

একইসাথে এদিন সামাজিক দুরত্ব বজায় রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত মোটরসাইকেলে তিনজন করে আরোহী চলাচল করায় নয়জন চালককে জরিমানা করে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম মো. মশিউর রহমানের নেতৃত্বে এ আদালত পরিচালিত হয়। এ সময় ইউএনও বাজারের ঔষুধ, মুদি দোকানের সামনে গ্রাহকদের দুরত্ব বজায় রাখতে নিজে দাঁড়িয়ে থেকে বৃত্ত এঁকে দেওয়ার কাজ করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এসময় সামাজিক দুরত্ব না মেনে প্রতি মোটরসাইকেলে তিনজন করে আরোহী চলাচল করায় নয়জন চালকের প্রত্যেককে একহাজার করে মোট নয়হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মশিউর রহমান।

পাটগ্রামের ইউএনও মো. মশিউর রহমান বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নিয়মিত প্রচার- প্রচারণা চালানো হচ্ছে । এছাড়া সামিজক দুরত্ব বজায় রাখতে সচেতনতা সৃষ্টিতে এ ধরণের অভিযান অব্যাহত রাখা হবে।’

জেএম/রাতদিন