পাটগ্রামে বিনা পয়সায় ২ সহস্রাধিক রোগীর চিকিৎসা দিলেন বিশেষজ্ঞ ডাক্তাররা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও গরীব রোগীদের চিকিৎসায় দিনব্যাপী ফ্রি হেলথ্ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বাউরায় মকবুল-জাহানারা ফাউন্ডেশনের আয়োজনে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে প্রায় ২ হাজার রোগীর স্বাস্থ্য পরীক্ষাসহ চিকিৎসার ব্যবস্থা করা হয়।

বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর বাউরা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মকবুল-জাহানারা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই হেলথক্যাম্প আয়োজন করা হয়।

এদিন মুক্তিযোদ্ধা, অসহায় ও দরিদ্র প্রায় দুই হাজার রোগীর স্বাস্থ্য পরীক্ষা করেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। চক্ষু, নাক- কান- গলা, ডায়াবেটিস ও বক্ষব্যাধী রোগীদের চিকিৎসাসেবা প্রদান ও বিনামূল্যে চশমা এবং ঔষুধও প্রদান করা হয় ক্যাম্প থেকে।

আরোচনা সভায় বক্তারা। ছবি: রাতদিন

রংপুর প্রাইম মেডিক্যাল কলেজ, রেনাটা ফার্মাসিটিক্যাল লিমিটেড, ইস্পাহানী চা’র সহযোগীতায় এই ফ্রি হেলথ্ ক্যাম্পের আয়োজন করা হয়।

এ সময় আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন রংপুর রির্জাভ ফোর্সের পুলিশ সুপার এবিএম জাকির হোসেন, পাটগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এএইচএম সালাউজ্জামান ফারুক, পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত ও হাতিবান্ধা থানার ওসি ওমর ফারুক।

জেএম/রাতদিন