পাটগ্রামে বিয়ের প্রলোভনে ধর্ষণ, অন্যত্র বিয়ে, থানায় মামলা

লালমনিরহাটের পাটগ্রামে দশম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে। অভিযোগ আনয়নকারী ওই শিক্ষার্থী উপজেলার বাউরা ইউনিয়নের একটি উচ্চ বিদ্যালয়ে অধ্যয়নরত রয়েছেন। মামলার পর থেকে অভিযুক্ত পলাতক রয়েছে।

অভিযুক্ত আহসান হাবীব ইউনিয়নের নবীনগর গ্রামের মৃত এন্তাজ আলীর ছেলে।

দায়েরকৃত অভিযোগে জানা যায়, অভিযুক্ত হাবিব বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক স্থাপনে ওই শিক্ষার্থীকে বাধ্য করে। ধর্ষনের শিকার ওই শিক্ষার্থী তার পরিবারকে ঘটনা খুলে বললে তার বাবা বাদি হয়ে গত ২২ আগস্ট পাটগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন।

ধর্ষণের শিকার শিক্ষার্থী জানান, স্কুল যাতাযাতের পথে হাবীব তাকে প্রায়ই উত্ত্যক্ত করতো। এরই এক পযায়ে বাবা- মা বাড়িতে না থাকার সুযোগে বিয়ে করবে জানিয়ে ধর্ষণ করে। এ ঘটনা অন্যকাউকে জানাতে নিষেধ করে। জানালে পরিবারের লোকদের ক্ষতি করবে।

ধর্ষিতার বাবা বলেন, আহসান হাবীব আমার স্কুল পড়–য়া মেয়ের সর্বনাশ করেছে। আমি তার উপযুক্ত বিচার চাই।

অভিযুক্ত আহসান হাবীবের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি। তবে তার বড় ভাই হেলাল হোসেন বলেন, ওই মেয়ে আমাদের বাড়িতে এসে ঘটনা জানায়। আমার ভাইকে অন্যত্র বিয়ে দিয়েছি। সে এখন কোথায় আছে তা জানি না।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত জানান, থানায় মামলা রুজু হয়েছে। ওই মেয়ের মেডিকেল চেকআপ ও জবানবন্দি নেওয়া হয়েছে। আসামী গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জেএম/রাতদিন