পাটগ্রামে রোটারী হাসপাতালের শুভ সূচনা, শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বাউরা ইউনিয়নের নবীনগর সেংসেংগাপানি এলাকায় ডলি বেলায়েত রোটারী হাসপাতালের শুভ সূচনা করা হয়েছে।

শনিবার,২১ ডিসেম্বর বেলা ১১ টায় রোটারী ক্লাব অফ ঢাকা রোজ ভেইল এর উদ্যোগে সেংসেংগাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ দিনের বিশেষ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। মাতৃত্বকালীন সেবা, নিরাপদ মাতৃত্ব, স্তন ও জরায়ু মুখের ক্যানসার, ডায়াবেটিক, উচ্চ রক্তচাপ সম্পর্কে ৫০ জন ধাত্রী এবং সেবিকা এই পশিক্ষণে অংশগ্রহন করে।

পরে রোটারী ক্লাব অফ ঢাকা রোজ ভেইল ও জন্টা ক্লাব অব ঢাকা-২এর উদ্যোগে বাল্য বিবাহ নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। এরপর দুপুরে রোজ ভেইল এর উদ্যোগে রোটারী জেলা তিন ,দুই, আট, এক এর ৩৮টি রোটারী ক্লাব সেংসেংগাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ২শ’টি স্কুলব্যাগ বিতরন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) দীপক কুমার দেব শর্মা

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যাক্তিত্ব, অভিনন্দন সমাজ কল্যাণ সংঘ, জলঢাকা’র সভাপতি কেশব রায় ও এর নির্বাহি পরিচালক কাঞ্চন চন্দ্র রায়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত, রোটারী ক্লাব অফ ঢাকা রোজ ভেইল এর সভাপতি রোটারিয়ান ডা: ফয়জা এলা কামাল, রোটারিয়ান নিলুফা রহমান, রোটারিয়ান সৈয়দ আফতাবুর জামান, সেংসেংগাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল্লাহ আল মামুন , প্রধান শিক্ষক মো.রফিকুল ইসলাম, মায়নুল বাসার বিপুল প্রমূখ।

এসকে/রাতদিন