পাটগ্রামে শিক্ষার্থীদের মাঝে র‌্যাবের মাদক ও জঙ্গিবিরোধী কর্মশালা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গণি কলেজের শিক্ষার্থীদের মাঝে রংপুর র‌্যাব-১৩ মাদক ও জঙ্গিবিরোধী প্রচারণা এবং প্রেষণা প্রদান কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (০৩ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় কলেজের হলরুমে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের আয়োজনে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাটগ্রাম সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গণি কলেজের অধ্যক্ষ (ভার.) হাবিবুর রহমান। কর্মশালয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাদক ও জঙ্গিবিরোধী আলোচনা করেন- রংপুর র‌্যাব- ১৩ এর অধিনায়ক কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস।

কর্মশালায় রংপুর র‌্যাব- ১৩ এর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস (এস), বিএন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- ‘মাদক ও জঙ্গি নির্মূলে সরকার এবং র‌্যাব দৃঢ় প্রতিজ্ঞ। এক্ষেত্রে আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশন প্রশংসনীয় ভূমিকা রাখছে। এসময় তিনি শিক্ষার্থীদেরকে সকল ধরণের মাদক থেকে দূরে থাকার অনুরোধ করেন।’

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কম্পিউটার প্রকৌশলী এ.টি.এম ইফতেখার হোসেন মাসুদ, পাটগ্রাম সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গণি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক এমরান আহম্মেদ।

এ সময় উপস্থিত থেকে বক্তব্য দেন- কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক আতিকুর রহমান ও বাংলা বিভাগের প্রভাষক তহিজার রাহমান প্রমুখ। কর্মশালয়ে কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। কর্মশালা শেষ পর্যায়ে র‌্যাবের অধিনায়ক শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর ব্যাখ্যাসহ প্রদান করেন।