পাটগ্রামে স্বামীর দেয়া আগুনে প্রাণ গেল রোজিনার

লালমনিরহাট জেলার পাটগ্রামে স্বামীর দেয়া আগুনে পুড়ে গৃহবধু রোজিনা বেগমের (২১) মৃত্যু হয়েছে। টানা ৫ দিন মৃত্যুর সাথে লড়াই করে শনিবার, ১৩ এপ্রিল বেলা ১১ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন তিনি।

তার মৃত্যুর খবরটি রাতদিননিউজকে নিশ্চিত করেছেন পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মনছুর আলী।

এর আগে গত সোমবার সন্ধ্যায় পাষন্ড স্বামী আব্দুল্লাহ কেরোসিন ঢেলে স্ত্রী রোজিনার শরীরে আগুন ধরিয়ে দেয়। ওই দিনই স্থানীয়রা আব্দুল্লাহকে(২৬) আটক করে পুলিশে সোপর্দ করেন। স্ত্রীকে পুড়িয়ে মারা আব্দুল্লাহ পাটগ্রাম পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের নিউপূর্বপাড়া এলাকার মোমিন মিয়ার ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, গত সোমবার সন্ধ্যায় বাড়িতে আত্মীয় আসবে বলে স্বামীকে খবর দেয় রোজিনা। ওই খবরে ক্ষুব্ধ স্বামী আব্দুল্লাহ বাড়ি ফিরেই স্ত্রী রোজিনার শরীরে কেরোসিন ঢেলে আগুন দেয়। এতে করে রোজিনার গলা থেকে পা পর্যন্ত পুড়ে যায়। স্থানীয়রা ছুটে এসে আহত গৃহবধূকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেই সাথে পাষন্ড স্বামী আব্দুল্লাহকে পুলিশে সোপর্দ করে।

পরদিন মঙ্গলবার রোজিনার শারীরিক অবস্থার অবনতি হলে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানেও তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে রেফার করেন চিকিৎসকরা। এই অবস্থায় টানা ৫দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে শনিবার সকাল সাড়ে ১১টার দিকে মারা যান গৃহবধু রোজিনা বেগম।

শনিবার বিকেলে তার মৃত্যর বিষয়টি নিশ্চিত করে পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মনছুর আলী জানান, ‘এ ঘটনায় গৃহবধূর ভাইয়ের দায়ের করা মামলায় আব্দুল্লাহকে জেলহাজতে পাঠানো হয়েছে’।

রাতদিন/এমআরডি