পাটগ্রামে ১ হাজার কর্মহীন পেল বিনামূল্যে সবজি-ইফতার

করোনাভাইরাস পরিস্থিতির কারণে  কর্মহীন  হয়ে পড়েছে গোটা দেশের লাখো মানুষ। লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায়ও এরকম কর্মহীন এক হাজার  গরীব দুস্থ পরিবারের মাঝে বিনা মূল্যে সবজি বিতরণ করা হয়েছে। আর রমজান উপলক্ষে তাদের ইফতারসামগ্রীও সরবরাহ করা হয়।

বুধবার, ২৯ এপ্রিল দুপুরে স্থানীয় সংগঠন টিম এমারজেন্সির সহযোগিতায় পাটগ্রাম উপজেলার জোংড়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এর পাশাপাশি সচেতনতা সৃষ্টিতে আয়োজন করা হয় আলোচনা অনুষ্ঠানের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ।

এছাড়াও ছিলেন জোংড়া ইউনিয়ন  আওয়ামী লীগের সভাপতি মো. আতোয়ার রহমান, সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পাটগ্রাম টিম এমারজেন্সি সংগঠনের সমন্বয়ক আল মামুন শুভ, পাটগ্রাম পৌর  ছাত্রলীগের সভাপতি রাহুল মহাজন, ছাত্রলীগ নেতা মো. আবু রায়হান পুলক, মাহবুব আলম প্রধান লিটু , আকুল প্রধান, আহসান হাবিব ও সজল কুমার দে।

 
এদিন উপজেলার বাউরা ইউনিয়নের বিভিন্ন এলাকায়  ১ হাজার  গরীব দুস্থ পরিবারের মাঝে  ইফতার সামগ্রী বিতরণ করা হয় । এর পাশাপাশি হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত অর্থায়নে সবজি ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

মাহমুদুল হাসান সোহাগ জানান, করোনাভাইরাসের কারণে কাজ না থাকায় অনেক গরীব  মানুষ অসহায় হয়ে পড়েছে। তাঁরা  কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে।  তাই দেশের প্রতি দায়বদ্ধতা থেকে এসব মানুষের জন্য সবজি ও খাদ্যের ব্যবস্থা  করা হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতিতে খাদ্রসামগ্রী বিতরণের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান সোহাগ।

জেএম/রাতদিন