পাটগ্রামে ২০৯০ কেজি ভারতীয় চা পাতাসহ ২ দিনে গ্রেপ্তার ৫

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের গুচ্ছগ্রামে গত দু’দিনের ব্যবধানে ৫ জনকে গ্রেফতার করেছে পাটগ্রাম থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২০৯০ কেজি ভারতীয় নিম্নমানের চা পাতা জব্দ করা হয়।

আজ সোমবার, ১৪ অক্টোবর সকালে দহগ্রাম ইউনিয়নের গুচ্ছগ্রাম গ্রামে অভিযান চালিয়ে ৫৭০ কেজি ভারতীয় নিম্নমানের চা পাতাসহ চার জনকে গ্রেপ্তার করা হয়। পাটগ্রাম থানা পুলিশ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- ওই ইউনিয়নের আব্দুল রফিকের ছেলে ইউসুফ আলী (২৫), ফয়েজ আলীর ছেলে আজগর আলী (২৫), নুরুল ইসলামের ছেলে শহিদুল ইসলাম (২০) ও কুচলিবাড়ী ইউনিয়নের পানবাড়ি পাবনাপাড়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে সুমন হোসেন (৩০)।

এর দুই দিন আগে গত শনিবার ১২ অক্টোবর দহগ্রাম ইউনিয়নের পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু হানিফের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে দহগ্রাম গুচ্ছগ্রামের মৃত আজিতুল্লার ছেলে দুলাল হোসেনকে ১৫২০ কেজি ভারতীয় নিম্নমানের চা পাতাসহ গ্রেফতার করে। তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আজ আটককৃত ৪ জনকে আদালতের মাধ্যমে বিকেলে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বলেন,‘ ভারতীয় নিম্নমানের চা পাতা অবৈধভাবে বাংলাদেশে নিয়ে আসায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

জেএম/রাতদিন