পাটগ্রামে ৮০জন গুনলেন জরিমানা, দরিদ্ররা পেলেন মাস্ক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ৮০ জন ব্যক্তিকে ২৫ হাজার ৬০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় না রাখা , মাস্ক না পরে ঘোরাফেরা করা এবং সরকারি আদেশ অমান্য করার  অভিযোগে এই জরিমানা করা হয়। অন্যদিকে দরিদ্রদেরকে বিনামূল্যে দেয়া হয়েছে দুই হাজার মাস্ক।

আজ রোববার, ১৯ জুলাই পৌরসভার চারটি পয়েন্টে এসব অভিযান পরিচালনা করা হয়। লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফরের নির্দেশে ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট টি এম এ মমিন।

জেলা প্রশাসনের জানিয়েছে, চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় লালমনিরহাট জেলার পাঁচ উপজেলায় মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও মাস্ক বিতরণের কার্যক্রম শুরু করা হয়েছে। এ কার্যক্রমের অংশ হিসেবে রোববার দিনব্যাপী পাটগ্রাম উপজেলার চার স্থানে চার নির্বাহী ম্যাজিস্ট্রেটে নেতৃত্বে মাস্ক বিহীন ব্যক্তিদের জরিমানা করে।

এর পাশাপাশি এদিন ২ হাজার দরিদ্রের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট টিএমএ মমিন বলেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নির্দেশনা বাস্তবায়নের পাশাপাশি বিভিন্ন হাট বাজার ও শহরে সামাজিক দুরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসন ও আইন শৃংঙ্খলা বাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে।,