পাটগ্রাম পৌর মেয়রের বিরুদ্ধে অপপ্রচার, প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা অপপ্রচার চালানোর প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছেন লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভার মেয়র শমসের আলী। একটি স্বার্থান্বেষী মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে নানা রকম মিথ্যা, বানোয়াট অপপ্রচার চালাচ্ছে বলে সম্মেলনে দাবি করেন তিনি।

শুক্রবার, ০২ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় পৌর কার্যালয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা- কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পৌর মেয়র শমসের আলী লিখিত বক্তব্যে বলেন, ‘গত ২৭ সেপ্টেম্বর পৌর কমিউনিটি ভবনে প্রফেসর ডাঃ মেজর (অবঃ) আব্দুল ওহাবের আমন্ত্রণে মর্ডান সাইকিয়াট্রিক হাসপাতালের ব্যানারে মাদকাসক্তি এবং মানসিক রোগের চিকিৎসা সেবা দেওয়ার উদ্দেশ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থিত হয়ে আমি বিতর্কিত কয়েকজন রাজনৈতিক ব্যক্তি ও ব্যানার দেখে চরম বিব্রত বোধ করি। এ সময় আমাকে কিছু বলতে বলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ পরিচালনার ধারাবাহিক সাফল্য ও পৌরসভার উন্নয়নের চিত্র তুলে ধরি।’

এই অবস্থায় নব সৃষ্ট দল আমার বাংলাদেশ পার্টির (এ,বি পাটি) ওই অনুষ্ঠানে যাওয়া ও যোগদান প্রসঙ্গে ফেসবুকে কয়েকজন ব্যক্তি যে অপপ্রচার চালিয়ে আসছে তা সম্পুর্ন গুজব বলে দাবি করেন তিনি।

অপপ্রচারের তীব্র প্রতিবাদ জানিয়ে মেয়র বলেন, আমি প্রকতৃপক্ষে ছাত্র জীবন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ আওয়ামী লীগের নিবেদিত সৈনিক ছিলাম, আছি, ভবিষ্যতে থাকবো।

তিনি আরও বলেন, আমি সুদীর্ঘ ৩৩ বছরের একটানা জনপ্রতিনিধি। উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ও নৌকা প্রতিকের মনোনীত মেয়র হিসেবে অর্জিত আমার এই সুনাম এবং দলীয় অবস্থানকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় এই বিভ্রান্তিকর অপপ্রচার চালানো হয়েছে।’

জেএম/রাতদিন