পাটগ্রাম সীমান্তে বিএসএফের রাবার বুলেটের আঘাতে বাংলাদেশি আহত

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া রাবার বুলেটের গুলিতে বাংলাদেশি জসিউল মিয়া (৩৫) আহত হয়েছে।

শনিবার (১৯জুন) তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে তার পরিবার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, শনিবার (১৯ জুন) ভোর সাড়ে তিনটার দিকে ওই ইউনিয়নের টংটিংডাঙ্গা গ্রামের তসিবুল মিয়ার ছেলে জসিউল মিয়াসহ ৪/৫ জনের একটি দল রামকৃষ্ণ সীমান্তের (৮৬৮ নম্বর) মেইন পিলার ও ৯ নম্বর সাবপিলারের নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় গরু আনতে যান। এ সময় ভারতীয় ১৪০ রাণীনগর বিএসএফ ব্যাটালিয়নের শ্রীমুখ ক্যাম্পের টহল দলের সদস্যরা লক্ষ্য করে রাবার বুলেট ছুঁড়লে জসিউলসহ তার সহযোগীরা পালিয়ে যাওয়ার সময় জসিউলের পায়ে বুলেট লেগে আহত হয়। পরে তার সঙ্গীরা উদ্ধার করে বাড়িতে চিকিৎসা দেন। পরে তার অবস্থা আশংস্কাজনক হলে উন্নত চিকিৎসার জন্য রংপুরে নিয়ে যায়।

নাম প্রকাশ না করার শর্তে একজন গরু পারাপাকারী বলেন, জসিউল ডান পায়ে গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে যায়। আহতাবস্থায় তাকে উদ্ধার করা হয়।

এ ব্যাপারে নাজির গুমানি ক্যাম্প কমান্ডার হাফিজুল ইসলাম মোবাইল ফোনে ঘটনার সত্যতা স্বীকার করেন।

বাংলাদেশ বর্ডারগার্ড (বিজিবি) রংপুর ৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মীর হাসান শাহরিয়ার মাহমুদের সাথে মুঠোফোনে কথা বলার চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।,

এনএ/রাতদিন

মতামত দিন