পাটগ্রাম সীমান্তে বিজিবি’র হাতে ১, বিএসএফের হাতে ৩ বাংলাদেশী আটক

গরু চোরাচালানের সময় লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে চার বাংলাদেশিকে আটক করেছে বিজিবি ও বিএসএফ। এদের মধ্যে তিনজনকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও একজনকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আটক করেছে।

গতকাল শনিবার, ১৫ অক্টোবর ভোরে পাটগ্রাম উপজেলার জিমনালা সীমান্ত থেকে তাদের আটক করা হয়।

এরা হলেন, পাটগ্রাম সদর ইউনিয়নের রহমানপুর জিমনাল গ্রামের আহের উদ্দিনের ছেলে আবু তাহের (৫০), একই গ্রামের তৈয়ব আলীর ছেলে জাহিদুল ইসলাম মন্টু (৪৯) ও একই উপজেলার বুড়িমারী ইউনিয়নের মুগলিবাড়ি গ্রামের তসলিম উদ্দিনের ছেলে আসাদ আলী (২০)। এদেরকে ভারতীয় বিএসএফ আটক করে।

অন্যদিকে ওই এলাকার সুজন মিয়া (১৮)কে আটক করেছে বিজিবি।

আটক সুজনকে পাটগ্রাম থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। অপরদিকে, ভারতে আটক ৩ বাংলাদেশিকে মামলা দিয়ে মেখলিগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে বিএসএফ।

জানা গেছে, গত শুক্রবার ভোরের দিকে সীমান্তের ৮১৮ ও ৮১৯ নম্বর মেইন পিলারের কাছে দিয়ে উভয় দেশের (ভারত-বাংলাদেশ) কয়েকজন পাচারকারী গরু পারাপারের চেষ্টা করে। এ সময় ভারতীয় ৬ বিএসএফ ব্যাটালিয়নের ডাঙ্গারবাড়ি বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা একই সীমান্ত পিলার এলাকা থেকে ৩ বাংলাদেশিকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়।

পাটগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোকলেছুর রহমান আটকদের পারিবারিক সুত্রের উদ্ধৃতি দিয়ে বিএসএফ কর্তৃক আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি কর্তৃক সুজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক।