পার্বতীপুরে অজ্ঞাত মরদেহ নিচ্ছে না থানা, বিপাকে হাসপাতাল

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া অজ্ঞাত এক বৃদ্ধের লাশ নিয়ে বিপাকে পড়েছে দিনাজপুরের পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল কর্তৃপক্ষ। পার্বতীপুর মডেল থানা পুলিশকে সংবাদ দেয়া হলেও তারা লাশ নিতে অপারগতা প্রকাশ করে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

শুক্রবার, ১৮ অক্টোবর দুপুর দেড়টায় কয়েকব্যক্তি মাথায় রক্তাক্ত জখম গুরুতর আহত অবস্থায় ওই বৃদ্ধকে জরুরি বিভাগে ভর্তি করান বলে জানিয়েছেন হাসপাতালের সাব অ্যাসিসটেন্ট কমিউনিটি মেডিকেল অফিসার (এসএসিএমও) মাহামুদা।

তিনি জানান, তারা ট্রেনের ধাক্কায় ওই বৃদ্ধের আহত হওয়ার সংবাদ জানিয়ে ভর্তি করেছিলেন। ভর্তির পর তারা নিজেদের ও আহত ব্যক্তির নাম ঠিকানা না জানিয়ে সটকে পড়েন।

আরেক চিকিৎসক উপেন্দ্রনাথ রায় জানান, তিনি দায়িত্ব থাকার সময় বিকেল সাড়ে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ওই বৃদ্ধ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহেল মাফি জানান, তিনি পার্বতীপুর মডেল থানার ওসি মোখলেছুর রহমানের সঙ্গে কথা বলেছেন। ওসি এ লাশ নিতে অপারগতা প্রকাশ করেছেন।

ওসি মোখলেছুর রহমান জানান, আহত বৃদ্ধকে ভর্তি করানোর সময় থানা কর্তৃপক্ষকে অবগত করানোর নিয়ম থাকলেও হাসপাতাল কর্তৃপক্ষ তা করেননি।

জেএম/রাতদিন