পার্বতীপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উত্তেজনাপূর্ণ ফাইনাল, জয়ী ইয়ং স্টার ক্লাব

দিনাজপুরের পার্বতীপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বেলাইচন্ডী ইয়ং সোসাইটি আয়োজিত এই টুর্নামেন্টের ফাইনালে গোলশুন্য নির্ধারিত সময়ের পর ট্রাইবেকাওে জয়ী হয় পার্বতীপুর ইয়ং স্টার ক্লাব।

শুক্রবার, ৭ ফেব্রুয়ারী বেলাইচন্ডী বাসস্ট্যান্ড সংলগ্ন সৈয়দপুর-পার্বতীপুর সড়কের পাশে মনপুরা মাঠে বিকেল ৩ টায় এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

এতে সৈয়দপুর ফুটবল একাডেমিকে টাইব্রেকারে ৫-৪ গোলে পরাজিত করে দিনাজপুরের পার্বতীপুর ইয়ং স্টার ক্লাব চ্যাম্পিয়ন হয়েছে।

তীব্র উত্তেজনাপূর্ণ ৭০ মিনিটের এ খেলায় দু’দলই বেশ কয়েকটি সুযোগ পান। তবে নির্ধারিত সময়ে কোন দলই গোল করতে পারেনি। এ অবস্থায় খেলাটি টাইব্রেকারে গড়ায়।

টাইব্রেকারে পার্বতীপুর ইয়ং স্টার ক্লাব ৫- ৪ গোলে সৈয়দপুর ফুটবল একাডেমিকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন পার্বতীপুর ইয়ং স্টার ক্লাবের গোলরক্ষক মো. শাওন। আর শ্রেষ্ঠ দলীয় অধিনায়ক হয়েছেন সৈয়দপুর ফুটবল একাডেমির মো. শিপন। এছাড়াও শ্রেষ্ঠ টীম ম্যানেজার নির্বাচিত হয়েছেন পার্বতীপুর ইয়ং স্টার ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. মামুনুর রশীদ মামুন।

পার্বতীপুর ইয়ং স্টার ক্লাব। ছবি: রাতদিন

খেলা পরিচালনা করেন এস. এম. তরিক। সহকারি রেফারির দায়িত্ব পালন করেন নুরুজ্জামান ও মো. মোকারম হোসেন। খেলায় ধারাভাষ্যকার ছিলেন দিনাজপুর বীরগঞ্জের মো. তইফুল ইসলাম তফু।

টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে সমাপণী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন এবং রানার্স-আপ ফুটবল দলের অধিনায়কদের হাতে প্রাইজমানি হিসেবে যথাক্রমে ৫০ হাজার টাকা ও ২৫ হাজার টাকার চেক তুলে দেয়া হয়।

পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পার্বতীপুর ইয়ং স্টার ক্লাবের সভাপতি মো. আমজাদ হোসেন বিশেষ অতিথি হিসেবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের মধ্যে প্রাইজমানি তুলে দেন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেলাইচন্ডী ইয়ং সোসাইটির সভাপতি এ. কে. এম. খুরশীদ আলম মজনু।

সমাপনী অনুষ্ঠানে পার্বতীপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আমিরুল মোমিনীন, নারী ভাইস চেয়ারম্যান মোছা. রুখশানা বারী রুকু, পার্বপতীপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান মো. আব্দুল ওহাব সরকার, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, সুধীজন, সাংবাদিক, জনপ্রতিনধিরা উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টের প্রতিটি ম্যাচে দর্শক উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

প্রসংগত, “ক্রীড়াকে হ্যাঁ বলি, মাদককে না বলি ” শ্লোগান নিয়ে চতুর্থবারের মতো এ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করে বেলাইচন্ডী ইয়ং সোসাইটি। গত ৩ জানুয়ারী থেকে শুরু হওয়া টুর্ণামেন্টে রাজশাহী, সিরাজগঞ্জ, নওগাঁ, রংপুর, বগুড়া, গোবিন্দগঞ্জ, পার্বতীপুর ও সৈয়দপুরেরমোট আটটি ফুটবল দল অংশ নেয়।