পীরগঞ্জে গভীর ভালোবাসায় এমএ ওয়াজেদ মিয়ার ৭৮তম জন্মবার্ষিকী পালন

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমানু বিজ্ঞানী প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৮তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষ্যে পীরগঞ্জে সরকারী ও বেসরকারীভাবে বিভিন্ন কর্মসুচী গ্রহন করা হয়।

আজ রোববার, ১৬ ফেব্রুয়ারী সকালে প্রয়াতের কবরে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে দিবসটির শুভসূচনা করা হয়।

এতে অংশ নেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ, ডিসি আসিব আহসান, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন, খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ জেলা ও উপজেলার বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা ও রাজনৈতিক নের্তৃবৃন্দ।

বাদ যোহর প্রধানমন্ত্রীর বাসভবন ‘জয়সদন’ প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ওয়াজেদ মিয়ার কর্মময় জীবন নিয়ে আলোচনা করা হয়। এরপর প্রয়াতের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

এর আগে সকালে উপজেলা প্রশাসনের প্রকাশনায় ‘ড. এমএ ওয়াজেদ মিয়ার জীবন ও কর্ম নিয়ে ৬৪ পৃষ্ঠার একটি স্মরণিকার মোড়ক উন্মোচন করেন রংপুরের ডিসি আসিব আহসান। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন, ড. ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান একেএম ছায়াদত হোসেন বকুল উপস্থিত ছিলেন।

প্রসংগত, ১৯৪২ সালের ১৬ ফেব্রয়ারী পীরগঞ্জের ফতেপুরে সম্ভ্রান্ত মুসলিম পরিবার আব্দুল কাদের মিয়া ও ময়জান্নেছার ঘরে ওয়াজেদ মিয়া জন্ম নেন। তিনি ২০০৯ সালের ৯ মে ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর তার শেষ ইচ্ছা অনুযায়ী বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

জেএম/রাতদিন