পীরগঞ্জে বিনামূল্যে চক্ষু চিকিৎসার উদ্যোগ

পীরগঞ্জের ৫ হাজার চক্ষু রোগীকে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা দেবে আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন। শুক্রবার, ১৫ নভেম্বর পীরগঞ্জ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিকমানের চিকিৎসকরা চক্ষু ক্যাম্পের মাধ্যমে ওই সেবা কার্যক্রম করবে।

আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ এর লালমটিয়া ঢাকাস্থ প্রজেক্ট আল-নূর চক্ষু হাসপাতাল সপ্তাহব্যাপী আয়োজিত ওই ক্যাম্পের সার্বিক তত্তাবধান ও পরিচালনায় থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিনামূল্যে সেবা নিতে আসা রোগীদের মধ্যে চোখের ছানির বিনামূল্যে অপারেশনসহ লেন্স স্থাপনের জন্য তাদের বাছাই করা হবে। বাছাইকৃত রোগীদের শুক্রবার থেকে পর্যায়ক্রমে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন করা হবে।

এছাড়াও চক্ষু রোগীদের থাকা-খাওয়ার ব্যবস্থাসহ বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ, চশমা ও পরামর্শ দেয়া হবে। শুধু রোগীদেরকে প্রয়োজনীয় বিছানাপত্র সঙ্গে আনতে হবে।

রংপুরের জেলা প্রশাসক, সিভিল সার্জন, পুশিল সুপার, পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, পীরগঞ্জ জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক, আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ অ লের মহাপরিচালক ড. আহমেদ তাহের হামিদ আলী, মেডিকেল ডাইরেক্টর ডা. আবু সাইদ, হিউমেন রিসোর্স ম্যানেজার ও ক্যাম্প ইনচার্জসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এতে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, যুক্তরাজ্য-ভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশে অন্ধত্ব নিবারণের জন্য কাজ করছে। ঢাকাসহ আরও দুটি জেলায় মোট চারটি নিজস্ব হাসপাতালের মাধ্যমে সংস্থাটি বাংলাদেশের চক্ষু রোগীদেরকে চিকিৎসাসেবা দিচ্ছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানায়।

এনএইচ/রাতদিন