পীরগঞ্জে সেই মাদকসেবীর কারণে অবশেষে নিয়োগ পরীক্ষা স্থগিত

পীরগঞ্জের শাল্টি সমসদীঘি উচ্চ বিদ্যালয়ে অফিস সহকারী পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। ওই পদে একজন মাদকসেবীকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকেই স্থানীয়রা বিষয়টি নিয়ে প্রতিবাদ কওে আসছিল। পরে তা উঠে আসে গণমাধ্যমে। এরই প্রেক্ষিতে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে বলে জানা গেছে। আগামীকাল শনিবার, ২৮ সেপ্টেম্বর পরীক্ষা গ্রহণ করার কথা ছিল।

অভিযোগে জানা গেছে, উপজেলার চৈত্রকোল ইউনিয়নের ওই বিদ্যালয়ের শুন্যপদে অফিস সহকারী পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে ১৩ জন আবেদন করেন। এরপর বাছাইয়ে ৯ জনের আবেদনপত্র বাতিল করা হলেও কাউকেই তা অবগত করা হয়নি। উল্টো অনেকটা গোপনেই শনিবার নিয়োগ পরীক্ষা নেয়ার জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ সকল প্রস্তুতি সম্পন্ন করে।

নিয়োগ বোর্ডে ডিজির প্রতিনিধি হিসেবে রংপুর সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা ইয়াসমিনকে মনোনীত করা হয়। নিয়োগ পরীক্ষার আগেই ওই পদে উপজেলার পালগড় গ্রামের দুলা মিয়ার ছেলে মাদকসেবী গোলাম রাব্বানীকে ১৫ লাখ টাকার বিনিময়ে অফিস সহকারী হিসেবে নিয়োগ দেয়ার খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী বিভিন্নভাবে প্রতিবাদ করে। তারপরও নিয়োগ প্রক্রিয়া চলমান রাখলে ওই পদে আবেদনকারী চাম্পা খাতুন, সিরাজুল ইসলাম, মাহমুদুল এবং আসাদুজ্জামান মিয়া ১৫ লাখ টাকায় নিয়োগ দেয়ার অভিযোগ এনে ইউএনও’র কাছে লিখিত অভিযোগ করেন। পাশাপাশি ওই এলাকার মানুষজন মাদকসেবীকে নিয়োগ দেয়ার বিরুদ্ধে প্রতিবাদ করেন।

এদিকে চাকরী প্রত্যাশী গোলাম রাব্বানীর মাদকসেবনের একাধিক ছবি সংবাদপত্র এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিদ্যালয়টির কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষা স্থগিত করে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী বলেন, একজন মাদকসেবীকে শুধু মোটা অংকের ঘুষ নিয়ে নিয়োগ দিয়ে বিদ্যালয়ের পরিবেশ নষ্ট করার জন্য প্রধান শিক্ষক এবং ম্যানেজিং কমিটি উঠেপড়ে লেগেছে। এখন নিয়োগ পরীক্ষা স্থগিত হওয়ায় অনেকটা স্বস্তি বোধ করছি।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক মিয়া বলেন, সরকার যেখানে মাদকের ব্যাপারে জিরো টলারেন্স। সেখানে এ অবস্থায় নিয়োগ পরীক্ষা নেয়া সম্ভব নয়।

ডিজির প্রতিনিধি প্রধান শিক্ষিকা ফরিদা ইয়াসমিন বলেন, বিশেষ কারণে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে প্রধান শিক্ষক আমাকে জানিয়েছে।

ইউএনও টিএমএ মমিন বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’

এবি/রাতদিন