পীরগঞ্জে সেনাবাহিনীর মানবতা, ঘূর্ণিঝড়ে গৃহহীনরা ফিরে পেল বাড়ী

বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা মানবিক প্রতিটি কাজেই নিজেদেরকে নিয়োজিত রেখেছেন। এরই ধারাবাহিকতায় পীরগঞ্জের ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে দাড়ালেন তারা।

সম্প্রতি ঘুর্নিঝড় আম্পানে পীরগঞ্জের ভেন্ডাবাড়ী ইউনিয়নের দরিদ্র পরিবারের বেশকিছু ঘর ঝড়ে দুমড়ে, মুচড়ে গেলে পরিবারের সদস্যরা খোলা আকাশের নীচে রাত্রিযাপন করে। পাশাপাশি পরিবারগুলোতে খাদ্য সংকটও দেখা দেয়।

এ অবস্থায় গত শুক্র ও শনিবার রংপুর ক্যান্টনমেন্টের ৬৬ ডিভিশনের ২৫ সাপোর্ট ব্যাটালিয়নের সদস্যরা ক্যাপ্টেন ইরফান এর নেতৃত্বে ভেন্ডাবাড়ী ইউনিয়নের মিল্কি, মাইকড় ও বিশলা গ্রামে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।

এ সময় সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম, ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। ক্যাপ্টেন ইরফান এর নেতৃত্বে সেনাসদস্যরা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে খাদ্য সামগ্রী উপহার দেয় এবং ভেঙ্গে পড়া বাড়ীঘরগুলো সংস্কার ও মেরামত করে দেয়।

সেনাসদস্যদের এমন মানবতামুলক কাজে দরিদ্র পরিবারের সদস্যরা সন্তোষ প্রকাশ করে। চেয়ারম্যান রবিউল ইসলাম বলেন, সেনাসদস্যদের সমাজসেবামুলক কাজ সত্যিই প্রশংসার দাবী রাখে।

ক্যাপ্টেন ইরফান জানান, দেশ-বিদেশে দূর্যোগে সেনাবাহিনী ক্ষতিগ্রস্ত মানুষের পাশে বরাবরই দাঁড়ায়। ২৫ সাপোর্ট ব্যাটালিয়ন তেমনই রংপুরের পীরগঞ্জ, পীরগাছা, মিঠাপুকুর ও কাউনিয়া উপজেলায় সমাজসেবামুলক কাজ করে যাচ্ছে।

জেএম/রাতদিন