পীরগাছায় বিয়ে বাড়ির খাবার খেয়ে বর-কনেসহ অসুস্থ ৩৩

বিয়ের অনুষ্ঠানে খাবার খেয়ে বর-কনেসহ অর্ধশতাধিক নারী-পুরুষ ও শিশু অসুস্থ হয়ে পড়েছে। এদের মধ্যে গুরুতর অবস্থায় ৩৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রংপুরের পীরগাছায় এ ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার, ১৫ আগষ্ট গুরুতর অসুস্থ রোগীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তারা সবাই উপজেলার সদর ইউনিয়নের অনন্তরাম জামিরজান গ্রামের বাসিন্দা।

ভুক্তভোগীরা জানান, উপজেলার অনন্তরাম জামিরজান গ্রামের খলিলুর রহমানের ছেলে ফরিদুল ইসলাম লাবলুর সঙ্গে কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামের আকবর আলীর মেয়ে নুর আক্তার আসমার বিয়ে হয় বুধবার, ১৪ আগস্ট রাতে। বিয়ের অনুষ্ঠানে বর পক্ষের প্রায় শতাধিক অতিথি কনের বাড়িতে দাওয়াত খেতে যান। খাবার খাওয়ার পর অতিথিরা সবাই বাড়ি ফিরে যান। এরপর বৃহস্পতিবার দুপুর থেকে বর-কনেসহ অর্ধ শতাধিক নারী, পুরুষ ও শিশুর পেটের পীড়া, বমি ও পাতলা পায়খানায় আক্রান্ত হন।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা পর্যন্ত কনেসহ ৭ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। আর বাকিরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার জুয়েল তরফদার জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের চিকিৎসা চলছে।

ডাঃ শাহনেওয়াজ সাঈদ জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে সবাই পরিপাকতন্ত্রে ইনফেকশন হয়ে অসুস্থ হয়েছে।

এনএইচ/রাতদিন