প্রতিযোগিতামূলক শিক্ষা অর্জনে সরকার পাশে থাকবে: সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, শিক্ষকরা যদি শিক্ষার্থীদের টেকসই ও মানসম্মত শিক্ষাদান করেন তাহলে দেশের আর্থিক এবং সামাজিক অবস্থার আমূল পরিবর্তন করা যাবে। বর্তমান বিশ্বে টিকে থাকতে হলে, শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক শিক্ষা অর্জন করতে হবে। এ লক্ষ্য অর্জনের জন্য সরকার নানা উদ্যোগ নিয়েছে বলে মন্ত্রী তার বক্তব্যে উল্লেখ করেন।

বুধবার, ৫ ফেব্রুয়ারী দুপুরে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রংপুর আঞ্চলিক কেন্দ্রে অনুষ্ঠিত সমন্বয়কারী, শিক্ষক ও টিউটরদের এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাউবি’র উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, বাউবি’র রেজিস্ট্রার ড. মুহ. শফিকুল ইসলাম, স্টুডেন্ট সাপোর্ট সেন্টারের পরিচালক ড. আনিস রহমান ও রংপুর আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ওয়াহিদুজ্জামান আহমেদ।

বাউবি উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নান তার বক্তব্যে কর্মশালায় অংশগ্রহনকারী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের সৃজনশীল পদ্ধতিতে শিক্ষাদান করতে হবে, তাহলে তারা শুধু পাঠ্যবই মুখস্ত নয়, সেখান থেকে জ্ঞান লাভ করতে পারবে।

তিনি এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাথে বিমাতাসুলভ আচরণ না করতে শিক্ষকদের প্রতি আহবান জানান।

কর্মশালায় রংপুর বিভাগের বিশ্ববিদ্যালয়, কলেজ ও হাই স্কুলের চার শতাধিক শিক্ষক অংশ গ্রহন করেন।