প্রহরীর গলা কেটে রাজশাহীতে রুপালী ব্যাংকে ডাকাতির চেষ্টা

রূপালী ব্যাংকের রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখায় ডাকাতির চেষ্টা হয়েছে। ডাকাতরা এসময় প্রহরীর গলা কেটে তাকে গুরুতর আহত করে।

বৃহস্পতিবার , ১১ জুলাই মধ্যরাতের পরে এ ঘটনা ঘটে। রূপালী ব্যাংকের (রুয়েট) শাখার ব্যবস্থাপক সোয়াইবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জনান, শাখার তালা কেটে মুখোশ পরে ভেতরে প্রবেশ করে দুর্বৃত্তরা। প্রথমে ব্যাংকের সিসি ক্যামেরা ভাঙে তারা। এরপর লিটন নামে এক প্রহরীর গলা কেটে গুরুতর আহত করে। ব্যাংকের ভল্ট ঘেঁষা দেয়াল ভাঙার চেষ্টা করে। তবে ব্যাংকের টাকা লুট করতে পারেনি। মুমূর্ষু অবস্থায় আহত লিটনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, সিসি ক্যামেরায় মুখ ঢাকা একজনকে দেখা গেছে। রড কাটা মেশিন দিয়ে ভল্টের দেয়াল ভাঙার চেষ্টা করে সে ব্যর্থ হয়। ফলে ব্যাংক থেকে কিছু খোয়া যায়নি।

এদিকে সকালে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে আলমত সংগ্রহ করেছেন। বর্তমানে ঘটনা তদন্তে কাজ করছে পুলিশ, ডিবি, সিআইডি ও পিবিআই।

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস সংবাদমাধ্যমকে বলেন, ব্যাংকে ডাকাতির চেষ্টার পর গোয়েন্দারা মাঠে নেমেছেন। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি।

জেএম/রাতদিন