দাওয়াত পেতে ফকির কমিটির সভাপতির আজব পোস্টারিং!

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় দাওয়াত পেতে এক অভিনব পদক্ষেপ গ্রহণ করেছেন গিয়াস উদ্দীন নামে এক ফকির। তিনি ওই এলাকার ফকির কমিটির সভাপতি বলে দাবী করেছেন।

দাওয়াতের জন্য যোগাযোগ করতে নিজ ইউনিয়নের বিভিন্ন গাছে নিজের যোগাযোগ নাম্বারসহ পোস্টার ঝুলিয়ে দিয়েছেন তিনি। পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের দেবনগড় বাজারে এমন চিত্র দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, একই রকমের পোস্টার একই ইউনিয়নের মাগুরমাড়ি চৌরাস্তা বাজারের বিভিন্ন গাছেও লাগানো হয়েছে।

রবিবার১৮ আগস্ট, বিকেলে দেখা গেছে বেশ কিছু গাছে পেরেক দিয়ে টাঙানো রয়েছে পোস্টার। এক গাছের কাছে গিয়ে দেখা যায় গিয়াস উদ্দীন ফকির নামে এক ফকির নিজেকে ৭ নম্বর দেবনগড় ইউনিয়নের ফকিরের সভাপতি দাবি করে দাওয়াত পেতে নিজের মুঠোফোন নম্বর ঠিকানাসহ গাছে গাছে পোস্টারিং করেছেন।

সেই পোস্টারে লেখা হয়েছে, ‘এখন থেকে ফকির দাওয়াত, কুল ও দোয়া কালামের জন্য ফকিরের প্রয়োজন হলে যোগাযোগ করুন দেবনগড় ইউনয়ন ফকির সভাপতি গিয়াস উদ্দীন ফকির।’ ঠিকানা দেওয়া হয়েছে মাগুরমারি চৌরাস্তা বাজার বটতলা।

এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে ফকির কমিটির গিয়াস উদ্দীন ফকির বলেন, ‘ দাওয়াত দিতে অনেক সময় অনেকেই আমাদের খোঁজ পায় না। যার কারণে দেবনগড় ইউনিয়নে আমরা প্রায় ৩ মাস ধরে এই পোস্টারের ব্যবস্থা করেছি। এই পোস্টারের মাধ্যমে মোটামুটি মানুষের ভালো সাড়া পাচ্ছি। যদি কারো ফকির দাওয়াত, কুল ও দোয়া কালাম হয়ে থাকে তারা আমাদের ফোন দেয়, তখন আমরা ২-৩ জন যাই।

তিনি জানান, বাড়িতে গেলে সেখানে সারাদিন সময় দেওয়ায় লোক প্রতি ৩শ টাকা নিয়ে থাকি। তবে বড়লোক পরিবারের কারো দাওয়াত হয়ে থাকলে তারা ৫শ থেকে একটু বেশিই দিয়ে থাকে।

এমএস/রাতদিন