বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: প্রতিবাদে সৈয়দপুরে বিক্ষোভ-মশাল মিছিল-সমাবেশ

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মানাধীণ ভাস্কর্য ভাংচুর ও অবমাননার প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে বিক্ষোভ ও মশাল মিছিল এবং প্রতিবাদ সমাবেশ হয়েছে।

গতকাল বুধবার, ৯ ডিসেম্বর রাতে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ দিনাজপুর রোড মোড়ে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়। সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নীলফামারী জেলা শাখার যুগ্ম -সাধারণ সম্পাদক মো. মোখছেদুল মোমিন এটি আয়োজন করেন।

এতে আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা ও পৌর শাখারসহ এর সহযোগী অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সৈয়দপুর পৌর শাখার সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, আওয়ামী লীগ খাতামধুপুর ইউনিয়ন সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।

এছাড়াও বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ডা. মো. শাহাজাদা সরকার, বোতলাগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুন, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান, কামারপুকুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রইজ উদ্দিন জোয়ার্দার মতি, উপজেলা যুব লীগের যুগ্ম আহবায়ক মো. আসাদুল ইসলাম আসাদ, পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক আবু হেনা মো. মহসিন পুলক, পৌর ছাত্র লীগের সাধারণ সম্পাদক মো. শিফাত সরকার, উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি জুয়েল সরকার, পৌর মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মো. ঈশা মিঠু, সৈয়দপুর উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর পরিষদের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান লিমন বক্তব্য রাখেন।

সমাবেশটি সঞ্চালনা করেন বোতলাগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ছাত্রনেতা প্রভাষক মো. আব্দুল হাফিজ হাপ্পু।

সমাবেশে বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর এবং অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, বর্তমানে বাংলাদেশের যে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে তা অশাস্ত করার চক্রান্ত শুরু হয়েছে।

ধর্ম ব্যবসায়ী মৌলবাদিদের উদ্দেশ্য হুঁশিয়ারি উচ্চারণ করে বক্তরা বলেন, তাদের সে হীন চক্রান্ত সফল হতে দেয়া হবে না। যারা বাংলাদেশকে অস্বীকার করে তারাই ভাস্কর্যের বিরুদ্ধে ফতোয়া জারি করে দেশে অস্বস্তিকর পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছে।

এর আগে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের স্মৃতি অম্লান চত্বর (জিআরপিমোড়) থেকে বিশাল মশাল ও বিক্ষোভ মিছিল বের করা হয়। উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনের নেতৃত্বে মিছিলে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে এবং মৌলবাদিদের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়া হয়।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশস্থলে মিলিত হয়। এ সব কর্মসূচীতে আওয়ামী লীগ ছাড়াও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।

জেএম/রাতদিন