বন্যা মোকাবেলায় সরকার শতভাগ প্রস্তুত : রংপুরে ত্রাণ প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানিয়েছেন, বন্যা শুরু হওয়ার আগে চাল, শুকনা খাবার, নগদ টাকা এবং তাবু দেয়া হয়েছে। তাঁবু দেয়াটা এবার ব্যতিক্রম। যাতে বন্যার্ত কাউকে খোলা আকাশের নিচে থাকতে না হয়। এজন্য প্রত্যেক জেলার ৫০০ করে তাঁবু পাঠানো হয়েছে।

তিনি বলেন, ‌’ বন্যা মোকাবেলায় সরকার শতভাগ প্রস্তুত রয়েছে।’

বৃহস্পতিবার, ২৫ জুলাই দুপুরে রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত  দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা আন্ত:মন্ত্রণালেয় মিটিং করে ২৩টি সিদ্ধান্ত নিয়েছি।  সেই সিদ্ধান্তগুলো জেলা প্রশাসকদের কাছে পাঠিয়েছি।  শুধু তাই নয়, গো-খাদ্য ও শিশু খাদ্যের জন্য বরাদ্দ দিয়েছি। এছাড়া আমরা বন্যা কবলিত এলাকা পরিদর্শন করছি। কোথায় কি সমস্যা, কেউ দায়িত্বে অবহেলা করছে কিনা, ক্ষতির পরিমাণসহ বাঁধরক্ষা ও নদী ভাঙনের বিষয়ে খোঁজখবর  রাখছি।’

রংপুরের জেলা প্রশাসক মো. আসিব আহসানের সভাপতিত্বে  দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান ছাফিয়া খানম, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান সফি ও সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি প্রমুখ।

এবি/রাতদিন