বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরের ২৪তম প্রতিষ্ঠা বাষির্কী পালন

বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরের ২৪তম প্রতিষ্ঠা বাষির্কী পালন হয়েছে। বুধবার, ২৩ অক্টোবর সকালে রংপুর প্রেসক্লাবের সামন থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নগরীর সুমি কমিউনিটি সেন্টারে গিয়ে শেষ হয়। এরপর কেক কেটে অনুষ্ঠান শুরু করেন অতিথিবৃন্দরা। 

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরের সভাপতি কাজী জাহিদ হোসেন লুসিড ও সঞ্চালনা করেন সাধারন সম্পাদক মমিনুল ইসলাম রিপন।

এসময় বক্তরা বলেন, ফটো সাংবাদিকদের ক্যামেরা বাংলাদেশের ও মানুষের কথা বলে। ফটো সাংবাদিকদের ছবি ইতিহাসের সাক্ষ্য দেয়। তাকে জীবনের ঝুঁকি নিয়ে ঘটনার খুব কাছে যেতে হয় এবং সেই মুহূর্তটির জন্য অপেক্ষা করতে হয় যেটি তিনি ক্যামেরায় ধরবেন। ছবি কালের সাক্ষী, ইতিহাসের সাক্ষী। আমাদের আলোকচিত্র সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত ছবি তুলে চলেছেন। বাংলাদেশের গণমাধ্যম বড় হচ্ছে। প্রতিনিয়ত গণমাধ্যমে গণতন্ত্রের চর্চা হচ্ছে। কোনো সংবাদ অনেক সময় ছবি-ছাড়া অসম্পূর্ণ থেকে যায়। এই কাজগুলো অনেক সময় অন্তরালেই রয়ে যায়। একটি ছবি তোলার জন্য অনেক সময় ফটো সাংবাদিকররা অনেক ঝুঁকি নিতে হয়।

এনএইচ/রাতদিন