বাংলাবান্ধা দিয়ে দেশে আসলে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসা ভারতসহ বিভিন্ন দেশের নাগরিকদের ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে। করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে এ উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য তেঁতুলিয়ার উপজেলা সদরের কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে নির্বাচন করা হয়েছ।

আজ বৃহস্পতিবার, ১৫ এপ্রিল বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে কমিটির সদস্যরা তেঁতুলিয়ার উপজেলা সদরের কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কোয়ারেন্টাইন সেন্টার পরিদর্শন করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, ভারতসহ বিভিন্ন দেশের নাগরিকরা দেশে প্রবেশ করলে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে। বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আগতদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজকে নির্ধারণ করা হয়। এই সেন্টারে ১০টি কক্ষে ৫০টি শয্যার ব্যবস্থা করা হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় সদর উপজেলা এবং তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ।

জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন বলেন, ‘ভারত বা অন্য কোনো দেশের যে সব নাগরিক বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করবেন, তাদের নিজ খরচে বাধ্যতামূলক ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই কোয়ারেন্টাইন সেন্টারে আপাতত ৫০ শয্যা দিয়ে শুরু করা হব ‘।

এইচএ/রাতদিন

মতামত দিন