বাংলা নববর্ষ নিয়ে গুজব ছড়ালে ব্যবস্থা : আইজিপি

সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলা নববর্ষ পহেলা বৈশাখকে কেন্দ্র করে অপপ্রচার চালিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যম এবং নিষিদ্ধঘোষিত জঙ্গি ও সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি বাড়ানোরও নির্দেশ দেন তিনি।

সোমবার, ১ এপ্রিল পুলিশ সদর দফতরের সম্মেলনকক্ষে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা-সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে এ নির্দেশনা দেন আইজিপি।

 

আইজিপি বলেন, বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪২৬ উৎসবমুখর পরিবেশে নিরাপদে উদযাপনের লক্ষ্যে পুলিশ ব্যাপক নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে। জনগণ যাতে পহেলা বৈশাখ আনন্দ ও উৎসবের সঙ্গে উযাপন করতে পারে সে জন্য সবাইকে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্বপালন করতে হবে।

সভা শেষে জানানো হয়, রাজধানীর রমনার বটমূল, রবীন্দ্র সরোবর, হাতিরঝিলসহ বৃহৎ জনসমাগমস্থল ও মঙ্গল শোভাযাত্রায় পুলিশ এবং অন্যান্য সংস্থার সমন্বয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বড় বড় শপিং সেন্টার, মার্কেট, বাজার, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে নববর্ষের হালখাতা অনুষ্ঠান উপলক্ষে প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হবে।

বর্ষবরণের নিরাপত্তাব্যবস্থা সার্বিক সমন্বয়ের লক্ষ্যে পুলিশ সদর দফতর, সব মেট্রোপলিটন, রেঞ্জ ও জেলা পুলিশ সুপারের কার্যালয়ে কন্ট্রোলরুম স্থাপন করা হবে।