বাজারে এলো ‘সাপ্তাহিক রংপুর সংবাদ’

রংপুর থেকে একটি নতুন সাপ্তাহিক পত্রিকা আত্মপ্রকাশ করেছে। রংপুর চেম্বার অব কমার্স ভবনের হলরুমে আজ বুধবার, ৩০ সেপ্টেম্বর দুপুরে ‘রংপুর সংবাদ’ নামের পত্রিকাটির মোড়ক উন্মোচন হয়েছে।


ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে মোড়ক উম্মোচন করেন পত্রিকাটির সম্পাদক মন্ডলীর সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।


এসময় মন্ত্রী বলেন, ‘রংপুর সংবাদ হবে রংপুর অঞ্চলের নির্যাতিত ও নিপীড়িত মানুষের পত্রিকা। পত্রিকাটি কথা বলবে অনিয়ম ও দূর্নীতি নিয়ে’ ।


সিনিয়র সাংবাদিক লিয়াকত আলী বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ।


এনটিভির রংপুর অফিসের সিনিয়র স্টাফ করেসপনডেন্ট একেএম মঈনুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ‘রংপুর সংবাদ’র সম্পাদক ও প্রকাশ রেজাউল করিম মানিক। তিনি বলেন, ‘রংপুর সংবাদ এতদিন অনলাইন ভার্সনে ছিলো। এখন থেকে সাপ্তাহিক প্রিন্ট পত্রিকা হিসেবে বাজারে থাকবে। সবার ভালোবাসা ও সাড়া পেলে সামনে দৈনিক পত্রিকা বের হবে ইনশাআল্লাহ’।


মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন , ‘সংবাদপত্রের মাধ্যমে আমরা আশপাশের এবং দেশ বিদেশের সকল খবর জানতে পারি। সাংবাদিকরা খবর না করলে আমাদের সব খবরেই অজানা থেকে যেত। রংপুর সংবাদ আমাদেরকে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে তাদের নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যাবে’।।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রংপুর পুলিশের উপ-পরিচালক (অপরাধ) আবু মারুফ হোসেন, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক সরকার রফিক, সিনিয়র সাংবাদিক ছালেকুজ্জামান ছালেক, চ্যানেল আইয়ের সিনিয়র স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, সমাজকর্মী ও বাংলার চোখ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী।

আরও উপস্থিত ছিলেন রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি শফিউল করিম শফিক, রংপুর রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রংপুরের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন ও টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রংপুরের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন প্রমুখ।


এবি/রাতদিন