বাণিজ্যের পরিবর্তে মানবিকের প্রবেশপত্র, হতাশায় আত্মহত্যা এসএসসি পরীক্ষার্থীর

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে রাত পোহালেই। প্রস্তুত পরীক্ষার্থীরাও। কিন্তু পুরোপুরি প্রস্তুতি নিয়েও পরীক্ষার আগের দিন গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে তৃঞ্চা রানী। প্রবেশপত্রে নিজের বিভাগের নাম ভুল হওয়ায় সে আত্মহত্যা করে বলে দাবী করছে তার পরিবার।

রোববার, ২ ফেব্রুয়ারি দুপুরে নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ি ইউপির বাকডোকরা গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত তৃঞ্চা রানী ওই গ্রামের দুলাল রায়ের মেয়ে। মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল তার।

মৃতের চাচি অনিন্দিতা রানী জানান, তৃষ্ণা বাণিজ্য বিভাগ থেকে এবার পরীক্ষায় অংশ নিতেন। কিন্তু প্রবেশপত্রে বাণিজ্য বিভাগের পরিবর্তে মানবিক বিভাগ এসেছে। এতে সে স্কুলের বিদায় অনুষ্ঠান থেকে এসে নিজ কক্ষে গলায় ওড়না পেঁচিয়ে আড়ার সঙ্গে ফাঁস দেয়।

মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম বলেন, ২৮ তারিখ বিকেলে প্রবেশপত্র বিদ্যালয়ে আসে। সব পরীক্ষার্থী প্রবেশপত্র নিয়ে গেলেও তৃঞ্চা নেয়নি। রোববার বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শেষে প্রবেশপত্র নিয়ে জানেন তার বিভাগ ভুল এসেছে। তাকে পরীক্ষায় অংশ নেয়ার কথা বলেছি। কিন্তু বাড়িতে গিয়ে আত্মহত্যা করে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম জানান, প্রবেশপত্রটি আগে দিলে অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটতো না। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান।

জেএম/রাতদিন