`বাফুফে’র নির্বাচনের ঢোল বেশ জোরে সোরেই বেজে উঠেছে’

বাফুফে’র নির্বাচনের ঢোল বেশ জোরে সোরেই বেজে উঠেছে। বর্তমান কমিটির বিরুদ্ধে বাংলাদেশ ক্লাব ফুটবল অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন এই নির্বাচনের ডেলিগেট বা কাউন্সিলর বদলের অভিযোগ এনেছে। এবারের নির্বাচনকে ঘিরে ফুটবলের এই দুই সংস্থা বেশ কোমর কষে নেমেছে। বাফুফে’র বর্তমান কমিটির অনিয়ম এবং ব্যর্থতার স্বাক্ষী হতে চায় না আর দেশের ফুটবল এবং ফুটবল প্রেমীরা।

বাংলাদেশ ক্লাব ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব শেখ মোহাম্মদ মারুফ (বিপিএম, পিপিএম) সোমবার এক সংবাদ সম্মেলনে স্পষ্ট করে জানান- ‘দেশের মানুষ ফুটবলে পরিবর্তন দেখতে চায়। এভাবে চলতে থাকলে র‌্যাঙ্কিংয়ে ডাবল সেঞ্চুরি পার করতে বাংলাদেশের আর বেশি সময় লাগবে না। আমরা এর পরিবর্তন চাই। ১৮ কোটি মানুষ ফুটবলের পরিবর্তনের দিকে তাকিয়ে আছে। উন্নতির দিকে চেয়ে আছে।’

পুলিশের অতিরিক্ত আইজিপি শেখ মোহাম্মদ মারুফের এই মন্তব্যই জানান দিচ্ছে এবারে নির্বাচনে কাজী সালাউদ্দিনের সামনে বড় চ্যালেঞ্জ রয়েছে।

সভাপতি পদে এতদিন ধারণা করা হচ্ছিল এবারও সালাউদ্দিন প্রায় বিনা বাধায় সামনের চার বছরের জন্য বাফুফে’র শীর্ষকর্তার চেয়ারে বসছেন। তবে বাংলাদেশ ক্লাব ফুটবল অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সাম্প্রতিক দৃঢ় মনোভাব জানাচ্ছে বাফুফের এবারের নির্বাচনে সভাপতিসহ প্রায় সব পদে লড়াই জমবে বেশ। বিনা চ্যালেঞ্জে পার পাওয়ার উপায় নেই।

নির্বাচনে প্রার্থী দেওয়ার বিষয়ে বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের মহাসচিব শেখ মোহাম্মদ মারুফ হাসান জানান- ‘আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি বাংলাদেশ ক্লাব ফুটবল অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন সম্মিলিতভাবে একটা প্যানেল দেবো এই নির্বাচনে। এই প্যানেলে কারা সদস্য হবে, কারা সহ-সভাপতি হবে, কে সিনিয়র সহ-সভাপতি পদে প্রার্থী হবে, কে সভাপতি পদে প্রার্থী হবে, কোনো বিভাগ থেকে কে প্রতিনিধিত্ব করবে-এসব সিদ্ধান্ত তৃণমূল থেকে আমাদের কেন্দ্রে আসবে। আমরা ফুটবলের পরিবর্তন চাই। উন্নতি চাই। কোনো চক্রের হাতে আর ফুটবলের ভবিষ্যৎকে ছেড়ে দিতে চাই না। আমার কথা খুব স্পষ্ট- অনেক হয়েছে। অনেক হয়েছে!’

এনএ/রাতদিন