বাসের ধাক্কায় লাশবাহী অ্যাম্বুলেন্সকে কাভার্ডভ্যানের চাপা, নিহত ৬

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার আটিপাড়া নামক স্থানে বাসের ধাক্কায় একটি কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা একটি মরদেহবাহী অ্যাম্বুলেন্সকে চাপা দিলে চালকসহ এর ৬ যাত্রী নিহত হয়েছেন। আজ বুধবার, ৯ সেপ্টেম্বর বিকেল পৌনে ৫টায় এ দুর্ঘটনা ঘটে।

কাভার্ডভ্যানের ধাক্কায় দুমড়ে মুচড়ে যাওয়া অ্যাম্বুলেন্স কেটে মরদেহগুলো বের করা হয়।

উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান জানান, ঢাকা থেকে তামান্না নামের এক শিশুর মরদেহ নিয়ে অ্যাম্বুলেন্সটি ঝালকাঠির উদ্দেশে যাচ্ছিল। আটিপাড়ার ওই এলাকায় এলে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ড ভ্যানকে পেছন থেকে সজোরে ধাক্কা দেয় একটি যাত্রীবাহী বাস। ওই সময় কাভার্ড ভ্যানটির নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীতগামী অ্যাম্বুলেন্সের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অ্যাম্বুলেন্সে থাকা সব যাত্রী নিহত হয়। পরবর্তীতে পুলিশ ও দমকল ইউনিট অ্যাম্বুলেন্সে আটকে পড়া মরদেহগুলো বের করে। নিহতদের মধ্যে তামান্নার মাও রয়েছে। তিন দিন আগে জন্ম নেয়া শিশুটি গতকাল মারা যায়।

তিনি জানান, এ দুর্ঘটনায় বাসটির শুধু সামনের কাচ ভেঙে গেছে আর কাভার্ড ভ্যানটিরও সামনের অংশ সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বাস বা কাভার্ড ভ্যানের কেউ আহত হননি।

পুলিশের ধারণা, পুরো দুর্ঘটনার জন্যই দায়ী বাসটির চালক। তার আচমকা ধাক্কার কারণে কাভার্ড ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে ডানদিকে সরে গেলে পাশ দিয়ে যাওয়া অ্যাম্বুলেন্সটিকে এড়ানো সম্ভব হয়নি কাভার্ড ভ্যানটির চালকের।

এইচএ/রাতদিন