বিএসএফের গুলিতে আহত পাটগ্রামের মঈনুল কোচবিহারে

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তের ওপারে মঈনুল ইসলাম(৩০) নামের এক বাংলাদেশি বিএসএফের গুলিতে  বিদ্ধ হয়েছেন বলে খবর পাওয়া গেছে। বিজিবি বিষয়টি নিশ্চিত না করলেও স্থানীয় দুই ইউপি চেয়ারম্যান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। অপরদিকে ভারতীয় গণমাধ্যমও ঘটনাটি নিয়ে খবর প্রকাশ করেছে।

রোববার, ৩০ জুন ভোরের দিকে এ ঘটনা ঘটে। বাংলাদেশি কয়েক ব্যক্তি ভারত থেকে গরু আনার সময় বিএসএফের একটি টহল দল গুলি ছুঁড়লে মঈনুল বিদ্ধ হন। এসময় অন্যরা পালিয়ে দেশে চলে আসে। এদিকে আহত ওই বাংলাদেশিকে দেশটির অভ্যন্তরে নিয়ে গেছে বিএসএফ।

পাটগ্রামের শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান মো. আবুল হাসেম রোববার রাতে রাতদিননিউজকে জানান, গুলিবিদ্ধ মঈনুল শ্রীরামপুর ইউনিয়নের বগেরবাড়ি এলাকার নজরুল ইসলাম মবেয়ার ছেলে। তিনি বলেন, ‘গরু আনতে গিয়ে মঈনুল গুলিবিদ্ধ হয়েছে বলে জেনেছি।’

জানা গেছে, মঈনুলসহ বাংলাদেশিদের একটি দল গরু আনতে ভারতে গিয়েছিল। সেখান থেকে ফেরার পথে রোববার ভোরের দিকে পাটগ্রামের জোংড়া ইউনিয়নের ধবলগুড়ি সীমান্তের ওপারে বিএসএফ তাদের ধাওয়া করে। এক পর্যায়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী গুলি ছুঁড়লে বিদ্ধ হয় মঈনুল।

জোংড়া ইউপি চেয়ারম্যান মো. আশরাফ আলী জানান, তাঁর ইউনিয়নের ওপারে ভারতীয় অংশে এ ঘটনা ঘটেছে।

রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শরীফ সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি শুনেছি তবে এখনো নিশ্চিত নই।’

এদিকে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, একাধিক গরুসহ কাঁটাতারের বেড়া পার হওয়ার সময় বিএসএফ গুলি চালায়। এতে মঈনুল আহত হন। কোচবিহার জেলার মাথাভাঙ্গা ব্লকের শিকারপুর গ্রামপাঞ্চায়েত এলাকায় এ ঘটনা ঘটে।

আহত মঈনুলকে প্রথমে মাথাঙাঙ্গা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে পাঠানো হয় কোচবিহার জেলা মেডিকেল কলেজ হাসপাতালে।

এবি/রাতদিন