বিজিবিকে মিষ্টিমুখ করিয়ে হিলি সীমান্তে বিএসএফের স্বাধীনতা দিবস উদযাপন

ভারতের ৭৩তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ-ভারত হিলি সীমান্তে এক সম্প্রীতি অনুষ্ঠানের আয়োজন করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আয়োজনে বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে মিষ্টিমুখ করানো হয়।

বৃহস্পতিবার, ১৫ আগস্ট সকাল ৮টায় দিনাজপুরের হিলি সীমান্ত চেকপোস্ট গেটে সম্প্রীতির এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অংশ নেন বিএসএফ, কাস্টমস ও ইমিগ্রেশন পুলিশ সহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। দিবসটির প্রাক্কালে শুভেচ্ছা জানিয়ে বিএসএফের পক্ষে বিজিবিকে মিষ্টি মুখ করানো হয় এবং মিষ্টির প্যাকেট উপহার দেওয়া হয়।

এছাড়া বাংলাদেশ অংশের ইমিগ্রেশন ও কাস্টমস কার্যালয়েও মিষ্টি পাঠায় সে দেশের ইমিগ্রেশন ও কাষ্টমস কর্তৃপক্ষ। এসময় সেখানে বিজিবি-বিএসএফের পুরুষ ও নারী সদস্যরা উপস্থিত ছিলেন।

ভারতের হিলি বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার ডিএস সিন্ধু জানান, উভয় সীমান্ত রক্ষীদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক জোরদারের লক্ষ্যে আমরা স্বাধীনতা দিবস উপলক্ষে এই মিষ্টি দিয়েছি। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

বিজিবির হিলি চেকপোস্ট ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. আলতাফ হোসেন জানান, আমরা সব সময় একে অপরের মধ্যে সম্প্রীতি আর ভ্রাতৃত্ব বজায় রাখতে প্রতিটি উৎসবে বা দিবসে শুভেচ্ছা বিনিময় করে থাকি। তাদের স্বাধীনতা দিবস উপলক্ষে বিএসএফ আমাদের কর্মকর্তাদের নামে মিষ্টি দিয়েছে।