বিধবার জমি জোর পূর্বক দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

রংপুর নগরীতে এক বিধবার জমি জোর পূর্বক দখল ও হয়রানী অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন ওই বিধাব। মঙ্গলবার, ৯ ডিসেম্বর বিকেলে নগরীর মূলাটোল এলাকার নিজবাস ভবনে সংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আয়শা নামের ওই মহিলা।

সাংবাদিক সম্মেলনে আয়শা বেগম বলেন, তার স্বামী লন্ডন প্রবাসী মৃত ডাক্তার গিয়াস উদ্দিন জীবদশায় তাকে ২০০৭ সালে আলমনগর মৌজায় ২৩০ দাগে, ১২ শতক জমি রেজিষ্ট্রি অফিসে ৪৫৪২ নং দলিলমুলে সাফ কবলা করে দেন। জমি প্রাপ্তির পর থেকে তিনি ওই জমিতে বাড়ি ও দোকান ঘর নির্মান করে ভোগ দখল করে আসছিল।

আয়শা বেগম উক্ত জমি বাড়ি ঘর ও দোকান দেখা শুনার জন্য বদরগঞ্জ এলাকার মোহাম্মদ আলীর পুত্র মশিয়ার রহমানকে দায়িত্ব দিয়ে তিনি ঢাকায় থাকতেন। মশিয়ার রহমান এই সুযোগে অন্যান্ন ভাড়াটিয়াদেরকে কৌশলে বের করে দেয়। নিজের আদিপত্য বিস্তার ও কুট-কৌশলের মাধ্যমে পাশ্বের জমির মালিক লন্ডল প্রবাসী সাহেরা বানুকে দিয়ে মশিয়ার রহমান তার বাবার নামে ভূয়া পাওয়ার অব এ্যাটনী দলিল করে নেয়। পরে নিজের নামে ভূয়া দলিল তৈরী করে মালিক হওয়ার চেষ্টা চালায়।

আয়শা আরও বলেন, মশিয়ার একজন প্রতারক ভূমিদস্যু. জবর দখলকারী ব্যক্তি। তার খপ্পরে পড়ে অনেকেই সর্বশান্ত হয়েছে। সে তাকেও সর্বশান্ত করার উদ্দেশ্যে তার বাড়িঘর ও ১২ শতক জমি দখল করার পাঁয়তারা করে। তিনি মশিয়ার রহমান ও তার লোকজনের অত্যাচারে অতিষ্ট হয়ে জমিটি বিক্রি করার সিদ্বান্ত নেয়।

গত ০৮-১২-২০১৯ তারিখে সে মোতাবেক সাহেবগঞ্জ এলাকার মৃত্যু আমিনুল ইসলামের পুত্র আকিফুল ইসলাম কাছে বিক্রি করেন। বিক্রয়ের পরে জমির দখল বুঝিয়ে দিতে গেলে এ সময় মশিয়ার রহমান ও তার লোকজন তার কাছে চাঁদা দাবি করে। সে চাঁদা দিতে অস্বীকার করায় বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হয়রানী করতে থাকে।

তিনি মশিয়ার রহমানের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করে গত মঙ্গবার মূলাটোল নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন। এ সময় এলাকাবাসী লাভলী বেগম, হামিদা বেগম ও নাজমা বেগমসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

একে/রাতদিন