বিপিএলে ধামাকা তুলতে সোমবার আসছেন গেইল

সিলেট পর্ব শেষ করে ঢাকায় ফিরেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দল। সোমবার দুপুর ৩টা থেকে বিসিবি একাডেমি গ্রাউন্ডে অনুশীলন করবে দল। সব কিছু ঠিক থাকলে এদিনই দলের সঙ্গে যোগ দেবেন ক্রিস গেইল।

সোমবার সকালে ঢাকা পৌঁছবেন টি-টোয়েন্টি ক্রিকেটের এই মহাতারকা। খবরটি নিশ্চিত করেছে তার দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এর আগে বঙ্গবন্ধু বিপিএল শুরুর আগে তাকে নিয়ে জমেছিল নাটক। ক্রিস গেইল দাবি করেন অনুমতি না নিয়েই তার নাম বিপিএলের লটারিতে তোলা হয়েছে। তাকে একটা দল ড্রাফটে রেখেও দিয়েছে! সেই বিতর্ক শেষে তিনি নাম লেখান চট্টগ্রামে। এবার বন্দরনগরীর দলটির হয়ে খেলতে আসছেন গেইল।

অবশ্য গেইল ঝড়ের আগে শেষ চারে জায়গা করে নিয়েছে চট্টগ্রাম। তবে এখনো সুপার ফোরের লড়াইটা বাকি। সঙ্গে লিগ পর্বের ম্যাচ তো আছেই। সবকিছু ঠিক থাকলে মঙ্গলবার রাজশাহী রয়্যালসের বিপক্ষে মাঠে দেখা যেতে পারে টি-টোয়েন্টির সবচেয়ে বড় এই তারকাকে।

৪০ বছর বয়সী গেইল বিপিএলের সফলতম বিদেশি ক্রিকেটারের একজন। মোট ৩৮ ইনিংসে করেছেন ১৩৩৮ রান। গড় ৪১.৮১! ৫ সেঞ্চুরিতে মাতিয়েছেন দর্শক।

বাংলাদেশের এই ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে এর আগে গেইল খেলেছেন বরিশাল বার্নার্স, ঢাকা গ্ল্যাডিয়েটর, বরিশাল বুলস, চিটাগং ভাইকিংস ও রংপুর রাইডার্সে। ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তি এবার ঝড় তুলবেন চট্টগ্রামের হয়ে। গুঞ্জন আছে ৮৪ লাখ টাকায় ক্রিস গেইলকে দলে নিয়েছে বন্দরনগরীর দলটি।