আবারো রংপুর বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ

ছবি: রাতদিন

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এ মাহবুবুজ্জামান আহমেদ দ্বিতীয় বারের মত রংপুর বিভাগে শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার, ৩১ ডিসেম্বর রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয় সূত্রে এ খবর নিশ্চিত করেছে।  প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এ বিভাগীয় পর্যায়ে মাহবুবুজ্জামান আহমেদকে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলার শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিতকরণ ও ঝরেপড়া রোধকল্পে বিদ্যালয় পরিদর্শন, বিদ্যালয় পরিচালনা কমিটির এবং অভিভাবকদের সাথে মতবিনিময়, বিদ্যালয়ে প্রয়োজনীয় বেঞ্চ সরবরাহ, বিদ্যুতের ব্যবস্থা করা এবং সীমানা প্রাচীর নির্মাণসহ নানাবিধ প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছেন এবং তা’ একের পর এক বাস্তবায়ন করে চলেছেন তিনি ।

ফলে শিক্ষার্থীদের ঝরে পরার হার কমে আসার পাশাপাশি শিক্ষাথীরা বিদ্যালয়মুখি হয়েছে। এছাড়াও নানাবিধ সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অসামান্য  অবদান রাখায় তাঁকে এই পদকে ভূষিত করা হয় ।

হিংসা,বিদ্বেষবিমূখ একজন সৃজনশীল আত্নপ্রত্যয়ী মানুষ হিসেবে মাহবুবুজ্জামান  আহমেদ সর্ব মহলে সুনাম অর্জন করে চলেছেন।

উল্লেখ্য এর আগে  তিনি পরপর ৩ বার জেলায় এবং দুবার বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়েছিলেন।

মাহবুবুজ্জামান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচনের মধ্যদিয়ে তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের শুরুটা । টানা ২১ বছর তুষভান্ডার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছিলেন । সেখান থেকেই তিনি রাজনৈতিক প্রজ্ঞার ভান্ডার পূর্ণ করেছেন নিঃসন্দেহে।

পর পর দুই মেয়াদে উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন । তাঁর পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক সাংসদ (১৯৭০,৭৩) মরহুম আলহাজ্ব করিম উদ্দিন আহমেদ।

তাঁরই ভ্রাতা আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ লালমনিরহাট -২ আসনের এমপি,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রী ।  যিনি দ্বিতীয় মেয়াদে সরকারের সমাজকল্যাণ মন্ত্রানালয়ের সফল দায়িত্ব পালন করে চলেছেন।

এনএ/রাতদিন