বিভাগে করোনামুক্ত হয়েছেন ৩৯৬৯ জন, আক্রান্তের হার ১৫ দশমিক ১২

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত ৩৯৬৯ জন ব্যাক্তি আরোগ্যলাভ করেছেন। শতকরা হিসাবে এই হার ৬৬ দশমিক ৮২ ভাগ। অন্যদিকে পরীক্ষা করা স্যাম্পলের বিপরীতে আক্রান্ত শনাক্ত হয়েছে শতকরা ১৫ দশমিক ১২ ভাগ।

বুধবার, ২৯ জুলাই পর্যন্ত প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই পরিসংখ্যান জানিয়েছে বাসস।

রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক জেডএ সিদ্দিকীর বরাত দিয়ে এতে বলা হয়, বুধবার বিভাগে করোনায় আক্রান্ত ৯৪ জন আরোগ্যলাভ করেছেন। ফলে বিভাগে করোনায় আক্রান্ত ৩৯৬৯ জন ব্যাক্তি এই মহামারি থেকে আরোগ্যলাভ করলেন।

তিনি জানান, করোনায় আরোগ্যলাভকারীদের মধ্যে রংপুর শীর্ষে রয়েছে। এই জেলায় মোট ১২৪৬ জন আরোগ্যলাভ করেছেন। এছাড়া পঞ্চগড়ে ১৫৯, নীলফামারীতে ৫৭৬, লালমনিরহাটে ২২৪, কুড়িগ্রামে ২৩৯, ঠাকুরগাঁওয়ে ২৪০, দিনাজপুরে ৯৪৫ এবং গাইবান্ধায় ৩৩০ জন করোনায় আক্রান্ত ব্যাক্তি আরোগ্যলাভ করেছেন।

অন্যদিকে বুধবার বিভাগে ১৩৭ জন নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। ফলে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৯৩৮ জনে দাড়ালো।

জেলাওয়ারী আক্রান্তের সংখ্যায়ও বিভাগে শীর্ষে রয়েছে রংপুর। জেলায় আক্রান্তের সংখ্যা ১৬৫৪ জন। এছাড়া পঞ্চগড়ে ২৯৮, নীলফামারী ৬৪৪, লালমনিরহাটে ৩৬৯, কুড়িগ্রামে ৪৫৪, ঠাকুরগাঁওয়ে ৩৫৬, দিনাজপুরে ১৫৩৩ এবং গাইবান্ধা জেলায় ৬৩০ জন করোনায় আক্রান্ত শনাক্ত হন।

বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক জানান, বুধবার পর্যন্ত বিভাগে ৩৯২৫১টি স্যাম্পল পরীক্ষা করা হয়েছে। এতে এই ৫৯৩৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এতে বিভাগে সংক্রমনের শতকরা হার দাড়িয়েছে ১৫ দশমিক ১২ ভাগ।

জেএম/রাতদিন