বিয়ের প্রলোভনে অপহরণ-ধর্মান্তর, পীরগাছায় আটক অপহরণকারী

অপহরণের তিন মাস পর রংপুরের পীরগাছায় অপহৃত এক শিক্ষার্থীকে উদ্ধার করেছে থানা পুলিশ। এসময় অপহরণকারী রাজু মিয়াকে আটক করা হয়।

সোমবার, ৮ জুলাই আটক রাজুকে জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ ও পরিবারিক সুত্রে জানা গেছে, গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার দামগাছি গ্রামে রফিকুল ইসলামের ছেলে রাজু মিয়া (২৫)। পীরগাছা সদর বাজারে একটি ঔষধের দোকানে কর্মচারী হিসেবে কাজ করতো রাজু। এই সুবাদে পীরগাছা জেএন মডেল হাই স্কুলের ৯ম শ্রেণির শিক্ষার্থী স্বপন সেনের মেয়ের সাথে পরিচয় হয়। স্বপন সেনের বাড়ী অনন্তরাম সেনপাড়া গ্রামে।

তিন মাস আগে রাজু বিয়ের প্রলোভনে মেয়েটিকে ফুসলিয়ে অপহরণ করে ঢাকার গাজীপুরে নিয়ে যায়। সেখানে মেয়েটিকে ভূয়া কাগজে ধর্মান্তরিত এবং ভূয়া কাবিন নামা করে বিয়ের নামে তিন মাস যাবত ‘ধর্ষণ’ করে আসছিলো।

এ ঘটনায় ওই শিক্ষার্থীর মা ডলি রাণী সাহা বাদি হয়ে মামলা দায়ের করলে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার, ৭ জুলাই ঢাকার গাজীপুর জেলার দক্ষিন নয়াপাড়া থেকে মেয়েটিকে উদ্ধার করে। সেখান থেকে রাজু মিয়াকে আটক করা হয়।

পীরগাছা থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম বলেন, অপহৃত মেয়েটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফেরৎ দেয়া হয়েছে। আটককৃত রাজু মিয়াকে জেল হাজতে পাঠানো হয়েছে।

জেএম/রাতদিন