বুড়িমারীতে চালু হলো ই-পোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যার

পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে ‘ই-পোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম’ সফটওয়্যারের উদ্বোধন করা হয়েছে। আজ রোববার, ২৭ ডিসেম্বর এর উদ্বোধন করা হয়।

যৌথ উদ্যোগে ই-সার্ভিস ও সেবা সহজিকরণের আওতায় এটি করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে নৌপরিবহন  প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সফটওয়্যারের উদ্বোধন ঘোষণা করেন।  এতে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি  প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক  এবং   স্থানীয় সাংসদ মোতাহার হোসেন।

পরে স্থলবন্দরের মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) কে এম তারিকুল ইসলাম।  

সভায় বক্তব্য রাখেন,  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পিপিএ সিনিয়র সচিব এম এন জিয়াউল আলম, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন  চৌধুরী, জেলা প্রশাসক মো. আবু জাফর ও পুলিশ সুপার আবিদা সুলতানা।

আরো বক্তব্য রাখেন, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, স্থলবন্দরের উপ-পরিচালক (প্রশাসন) মাহফুজুল ইসলাম ভুঁঞা ও স্থলবন্দরের সহকারী কমিশনার সোমেন কান্তি চাকমা।

সভায় আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের  সাধারণ সম্পাদক আবু সাঈদ নেওয়াজ নিশাত ও পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত উপস্থিত ছিলেন।

আরআই/রাতদিন