বুড়িমারীতে আন্তর্জাতিক কাস্টমস দিবসে ভারতীয় কর্তৃপক্ষকে মিষ্টি বিতরণ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশনে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে ভারতের শুল্ক কর্তৃপক্ষকে বাংলাদেশের পক্ষ থেকে মিষ্টিমুখ করানো হয়।

আজ বুধবার ২৬ জানুয়ারি এ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহন করে বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কর্তৃপক্ষ।

‘তথ্য-সংস্কৃতি বিকাশ এবং তথ্য-ইকোসিস্টেম বিনির্মাণের মাধ্যমে ডিজিটাল কাস্টমসের সম্প্রসারণ’ এ প্রতিপাদ্য বিষয়ের আলোকে এবারের কাস্টমস দিবস পালিত হচ্ছে।

দিনের শুরুতে সকালে বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের ওপারে ভারতের চ্যাংরাবান্ধা স্থল শুল্ক স্টেশনের কর্মকর্তাদের মাঝে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়। উভয় শুল্ক স্টেশনের শূণ্য রেখায় (জিরো পয়েন্টে) ভারতের চ্যাংরাবান্ধা স্থল শুল্ক কাস্টমস স্টেশনের সুপারেনটেনডেন্ট বিদ্যুৎ ঠিকাদার ও কাস্টমস্ ইন্সপেক্টর অশোক সাহা, ভারতীয় চ্যাংরাবান্ধা বিএসএফ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার এসি অনিকেতের হাতে মিষ্টি তুলে দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমসের ডেপুটি কমিশনার (ডিসি) কেফায়েত উল্যাহ মজুমদার।

এ সময় উভয় শুল্ক স্টেশন ও স্থল বন্দরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর দুপুরে বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সভাকক্ষে বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমসের ডেপুটি কমিশনার (ডিসি) কেফায়েত উল্যাহ মজুমদারের সভাপতিত্বে আলোচনা ও মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য দেন, বুড়িমারী স্থল বন্দরের সহকারী পরিচালক (এডি) রুহুল আমীন, বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) আনোয়ার হোসেন, এবং বুড়িমারী বিজিবি কম্পানি কমান্ডার মোসলেম উদ্দিন, বুড়িমারী সোনালী ব্যাংক শাখার ব্যবস্থাপক মতিউজ্জামান, শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা গোবিন্দ লাল সরকার, আহসান উল্লাহ্, সহকারী রাজস্ব কর্মকর্তা অচিন্ত কুমার ঝাঁ, ব্যবসায়ী শাহিনুর আলম শাহিন ও রেকায়েত হোসেন লাবু।