বুড়িমারীতে আমদানি-রপ্তানীর সমস্যা নিয়ে দুই দেশের ব্যবসায়ীদের বৈঠক

বুড়িমারী ও চ্যাংরাবান্ধা দিয়ে আমদানি-রপ্তানীর সমস্যা এবং তা নিরসনে বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ীদের এক যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর জিরো পয়েন্টে এই সভা অনুষ্ঠিত হয় আজ শনিবার, ৩ অক্টোবর।

দেড় ঘন্টাব্যাপি অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দর আমদানি – রপ্তানিকারক সমিতির সভাপতি রুহুল আমীন বাবুল। সভায় উভয় দেশের ২০ জন ব্যবসায়ী প্রতিনিধি অংশ গ্রহণ করেন।

সভায় পণ্য আমদানি ও রপ্তানিতে গাড়ি লোড- আনলোডে জটিলতা হ্রাস, লেটার অব ক্রেডিটে (এলসি) উল্লেখিত তথ্য এবং পণ্যের ওজন মোতাবেক রাজস্ব আদায়, ঘোষণা অনুযায়ী সঠিকভাবে পণ্য আমদানি- রপ্তানি করাসহ স্থলবন্দর দিয়ে ব‍্যবসা পরিচালনায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

এসময় ভারতের পক্ষে উপস্থিত ছিলেন চ্যাংরাবান্ধা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোশিয়েসনের সভাপতি বিকাশ কুমার সাহা ও সহ-সভাপতি প্রদীপ কুমার।

বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন রুহুল আমীন বাবুল, বুড়িমারী স্থলবন্দর আমদানি – রপ্তানিকারক সমিতির সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত।

এসময় সেখানে ছিলেন বুড়িমারী স্থলবন্দরের সহকারী কমিশনার (এসি) সোমেন কান্তি চাকমাসহ উভয় দেশের ব্যবসায়ী সমিতির সদস্যরা।

এবি/রাতদিন